শাবিতে ছাত্রলীগের দু’গ্রুপের সংঘর্ষ, গুলিবিদ্ধ ২


প্রকাশিত: ০৬:৩৪ এএম, ২০ নভেম্বর ২০১৪

ক্যাম্পাসের নিয়ন্ত্রণ নিয়ে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (শাবি) ছাত্রলীগের দু’গ্রুপের মধ্যে সংঘর্ষ চলছে। বৃহস্পতিবার সকালে ছাত্রলীগ সভাপতি সঞ্জিবন চক্রবর্তী ও সহ-সভাপতি অঞ্জন রায় গ্রুপের মধ্যে সংঘর্ষের সময় মুহুর্মুহু ককটেল বিস্ফোরণ ঘটানো হয়। এতে শিক্ষার্থীদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, সকাল সাড়ে ১০টার দিকে ক্যাম্পাসে প্রবেশ করেন শাবি ছাত্রলীগ সভাপতি সঞ্জিবন চক্রবর্তীর সমর্থকরা। এ সময় ক্যাম্পাসের নিয়ন্ত্রণে থাকা সহ-সভাপতি অঞ্জন রায় ও কেন্দ্রীয় ছাত্রলীগের সদস্য উত্তম কুমার দাশের সমর্থকরা তাদের বাধা দিলে সংঘর্ষ ছড়িয়ে পড়ে।

প্রত্যক্ষদর্শীরা জানান, এ সময় শাহপরাণ ও দ্বিতীয় ছাত্র হলের ভিতরে কমপক্ষে ২০টি ককটেল বিস্ফোরণ ঘটানো হয়। বর্তমানে উভয় গ্রুপের সমর্থকরা সশস্ত্র অবস্থায় ক্যাম্পাসে মহড়া দিচ্ছেন। এতে সাধারণ শিক্ষার্থীরা আতঙ্কগ্রস্ত হয়ে দিগ্বিদিক ছুটাছুটি করতে থাকেন নিরাপদ আশ্রয়ের জন্য।

ছাত্রলীগ সূত্রে জানা যায়, গেল বছর ৮ মে সঞ্জিবন চক্রবর্তীকে সভাপতি ও ইমরান খানকে সাধারণ সম্পাদক করে শাবি শাখা ছাত্রলীগ কমিটি ঘোষণা করা হয়। কিন্তু কমিটি ঘোষণা করা হলেও অভ্যন্তরীণ কোন্দলের কারণে সঞ্জিবন চক্রবর্তী ও তার সমর্থকরা এতদিন ক্যাম্পাসে ঢুকতে পারেননি। ক্যাম্পাসের নিয়ন্ত্রণে ছিল সহ-সভাপতি অঞ্জন রায় ও উত্তম কুমার দাশ ও তাদের সমর্থকরা।

প্রত্যক্ষদর্শীরা জানান, এ দিন সকালে সঞ্জিবন চক্রবর্তী ও তার সমর্থকরা নিয়ন্ত্রণ নিতে ক্যাম্পাসে প্রবেশ করলে উভয় গ্রুপের মধ্যে সংঘর্ষ বাধে। এ প্রতিবেদন লেখার সময় সংঘর্ষ চলছে বলে জানা গেছে।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।