মুক্তিযুদ্ধের চেতনায় নতুন প্রজন্মকে উদ্বুদ্ধ করার আহ্বান


প্রকাশিত: ০৩:৫৯ এএম, ২৮ ডিসেম্বর ২০১৫

রাজধানীর লিবার্টি স্কুল এন্ড কলেজ-এর উদ্যোগে শনিবার মহান বিজয় দিবসের আলোচনা সভা ও সাংস্কৃতিক প্রতিযোগিতায় বিজয়ী ছাত্র-ছাত্রীদের মাঝে পুরস্কার বিতরণী অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মীজানুর রহমান।

প্রধান অতিথির বক্তব্যে মীজানুর রহমান মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস ও চেতনায় নতুন প্রজন্মকে উদ্বুদ্ধ করার আহ্বান জানান। তিনি বলেন, নতুন প্রজন্মকে মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ করতে না পারলে দেশের অসাম্প্রদায়িক চরিত্র ধরে রাখা যাবে না। কেবল আত্মপ্রতিষ্ঠার লক্ষ্য নয়; দেশপ্রেমের মূলমন্ত্রে দীক্ষা নিয়ে বর্তমান প্রজন্মকে দেশগড়ার কাজে ভূমিকা রাখতে হবে।

লিবার্টি ফাউন্ডেশন এর সভাপতি আবুল খায়ের মিঞার সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন বীর মুক্তিযোদ্ধা মো. মাহাবুব এলাহী রঞ্জু; বীরপ্রতীক লিবার্টি স্কুল এন্ড কলেজ-এর অধ্যক্ষ আশরাফুল আযম খান, লিবার্টি ফাউন্ডেশন-এর সাধারণ সম্পাদক রকীব আহমেদ, বনশ্রী কল্যাণ সমিতির সভাপতি এম. এ. বাতেন চৌধুরী; সাধারণ সম্পাদক নুরুল কবির নিরু এবং প্রতিষ্ঠানের পরিচালনা পর্ষদের সদস্য আব্দুল মজিদ।

অনুষ্ঠান শেষে বিজয় দিবস উপলক্ষে আয়োজিত বিভিন্ন প্রতিযোগিতায় বিজয়ী ছাত্র-ছাত্রীদের মধ্যে কৃতিত্বের সনদ ও পুরস্কার প্রদান করা হয়। সংবাদ বিজ্ঞপ্তি।

এআরএস/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।