ভাসানী বিশ্ববিদ্যালয়ে ভুয়া পরীক্ষার্থী আটক


প্রকাশিত: ০৭:৪৭ এএম, ২৭ ডিসেম্বর ২০১৫

মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (মাভাবিপ্রবি) ২০১৫-১৬ শিক্ষাবর্ষে ভর্তিচ্ছু দুই ভুয়া পরীক্ষার্থীকে আটক করা হয়েছে। শনিবার দুপুরে বিষয় ভিত্তিক বিভাগ নির্ধারণকল্পে সাক্ষাৎকার দেয়ার সময় প্রবেশপত্রের স্বাক্ষরের সাথে উপস্থিতি স্বাক্ষর মিল না হওয়ায় বাছাই বোর্ড তাদেরকে চ্যালেঞ্জ করে। পরে সকল তথ্য যাচাই বাছাই করে তারা ভুয়া পরীক্ষার্থী হিসেবে প্রমাণিত হলে তাদেরকে আটক করে মুচলেকা আদায় করা হয়।

আটক পরীক্ষার্থী গৌরব কুমার ঘোষ এবং জয়ন্তু কুমার সাহা উভয়ই ‘এ’ ইউনিটের মেধা তালিকায় যথাক্রমে ৩য় ও ৬২তম স্থান অর্জন করে।

অধিক জিজ্ঞাসাবাদে তারা জানান, ভর্তি পরীক্ষায় আমরা অংশগ্রহণ করিনি। আমাদের হয়ে বাংলাদেশ প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের দু`জন শিক্ষার্থী ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করেন। পরে ফলাফল প্রকাশিত হলে আমরা মেধা তালিকায় স্থান পাই। সাক্ষাৎকারের সময় প্রবেশপত্র থেকে ছবি পরিবর্তন করে নিজেদের ছবি লাগিয়ে সাক্ষাৎকার দিতে আসি।

গৌরব কুমার ঘোষ বগুড়ার চেলপাড়ার নরেন্দ্রনাথ ঘোষের ছেলে এবং জয়ন্তু কুমার সাহা বগুড়ার কালীতলার বিদ্যুৎ কুমার সাহার ছেলে।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ও লাইফ সায়েন্স অনুষদের ডিন প্রফেসর ড. মো. সিরাজুল ইসলাম জাগো নিউজকে বলেন, তাদের কাছ থেকে মুচলেকা আদায় করা হয়েছে। তাদের দেয়া তথ্যানুযায়ী পরবর্তীতে ভর্তি পরীক্ষায় অংশগ্রহণকারীদেরকে চিহ্নিত করে আইনের আওতায় আনা হবে।

এমজেড/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।