জাবি উপাচার্যের সঙ্গে পোল্যান্ডের রাষ্ট্রদূতের সাক্ষাৎ


প্রকাশিত: ১১:০৪ এএম, ২০ ডিসেম্বর ২০১৫

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) উপাচার্য অধ্যাপক ড. ফারজানা ইসলামের সঙ্গে সিঙ্গাপুরস্থ পোল্যান্ডের রাষ্ট্রদূত জেনন কসিনাক কামাইজ সৌজন্য সাক্ষাৎ করেছেন। রোববার বিশ্বিবিদ্যালয়ে উপাচার্যের অফিসে সাক্ষাৎটি অনুষ্ঠিত হয়।

সাক্ষাৎকালে জেনন বাংলাদেশের শিক্ষা ব্যবস্থা সম্পর্কে জানার আগ্রহ প্রকাশ করেন। এসময় উপাচার্য তাকে বাংলাদেশের শিক্ষা ব্যবস্থা সম্পর্কে অবহিত করেন। জেনন বাংলাদেশের সরকারি প্রতিষ্ঠানে নামমাত্র টাকায় উচ্চ শিক্ষা লাভের সুযোগকে সরকারের যুগান্তকারী সিদ্ধান্ত বলে অভিহিত করেন।
 
জেনন বাংলাদেশ ও পোল্যান্ডের উচ্চশিক্ষা প্রতিষ্ঠানের মধ্যে দ্বিপাক্ষিক শিক্ষা ও গবেষণার সংযোগ স্থাপনের ওপর গুরুত্ব আরোপ করেন। জেনন বলেন, আগামী জানুয়ারি মাসে পোল্যান্ডের একটি উচ্চশিক্ষা প্রতিষ্ঠানের একজন পরিচালক বাংলাদেশ সফর করবেন। সে সময়ে দ্বিপাক্ষিক শিক্ষার সমঝোতা চুক্তির ব্যাপারে আলোচনা হতে পারে।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ফারজানা ইসলাম বলেন, বাংলাদেশ ও পোল্যান্ড দীর্ঘ দিনের বন্ধু। এ দু’টি রাষ্ট্র একে অপরের সহযোগি হয়ে বন্ধুত্ব আরো দৃঢ় করতে পারে। জেনন বাংলাদেশ সফর এবং জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় পরিদর্শন করায় উপাচার্য তাকে আন্তরিক ধন্যবাদ জানান।
 
সৌজন্য সাক্ষাৎকালে জেননের স্ত্রী ঢাকাস্থ পোল্যান্ডের কনসুল্যাট মোহাম্মদ জাকিউল ইসলাম, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের প্রো-উপাচার্য অধ্যাপক ড. আবুল হোসেন, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. আবুল খায়ের, প্রক্টর অধ্যাপক ড. তপন কুমার সাহা প্রমুখ উপস্থিত ছিলেন।

সৌজন্য সাক্ষাৎ শেষে জেনন বিশ্ববিদ্যালয়ের জলাশয়ে অতিথি পাখি পরিদর্শন করেন। এ সময় জনসংযোগ অফিসের উপ-পরিচালক মোহাম্মদ মহিউদ্দিন তার সঙ্গে ছিলেন।

হাফিজুর রহমান/এসকেডি/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।