টেন্ডারকে কেন্দ্র করে ইবিতে ছাত্রলীগের ২ গ্রুপের সংঘর্ষ

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
বিশ্ববিদ্যালয় প্রতিবেদক বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
প্রকাশিত: ০৭:০৩ এএম, ১৭ ডিসেম্বর ২০১৫

টেন্ডার এবং শিক্ষক নিয়োগ বোর্ডকে কেন্দ্র করে ইসলামী বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগের দুই গ্রুপের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। সংঘর্ষের ঘটনায় একজন গুলিবিদ্ধসহ অন্তত ১০ জন আহত হয়েছে।

বৃহস্পতিবার বেলা ১২ টার দিকে ভিসি অফিসের সামনে ছাত্রলীগ সভাপতি সাইফুল ইসলাম এবং সহ-সভাপতি মিজানুর রহমান মিজু গ্রুপের মধ্যে সংঘর্ষ হয়।  

প্রত্যক্ষদর্শী ক্যাম্পাস ও দলীয় সূত্রে জানা যায়, ইসলামী বিশ্ববিদ্যালয়ের পরিসংখ্যান বিভাগের শিক্ষক নিয়োগ বোর্ড বৃহস্পতিবার দুপুর ২ টায় গঠনের কথা ছিল। নিয়োগ বোর্ড স্থগিত করার জন্য বেলা পৌনে ১২ টার দিকে ফলিত বিজ্ঞান অনুষদের ডিন এবং পরিসংখ্যান বিভাগের সাবেক সভাপতি প্রফেসর ড. কামাল উদ্দীন কয়েকজন শিক্ষক নিয়ে ভিসি অফিসে যান।

তিনি ভিসি প্রফেসর ড. আবদুল হাকিম সরকারকে শিক্ষক নিয়োগ বোর্ড স্থগিত করার জন্য চাপ প্রয়োগ করেন। তিনি ভিসি অফিস ত্যাগ করার সাথে সাথেই সহ-সভাপতি মিজানুর রহমান মিজু গ্রুপের কর্মী জুয়েল রানা হালিম এবং ফয়সাল সিদ্দীকি আরাফাতের নেতৃতে প্রায় ৩০ জন নেতাকর্মী একই দাবিতে ভিসি অফিসে যান।

তাদের সাথে চাকরী প্রত্যাশী আশিকুর রহমান জাপান, তৌহিদুর রহমান হিটলারসহ বেশ কয়েকজন বহিরাগত ভিসি অফিসে গিয়ে তাদের চাকরি না হওয়া পর্যন্ত কোন নিয়োগ বোর্ড হতে দেবে না বলে ভিসিকে হুমকি দেন। এর আগে ছাত্রলীগের সভাপতি সাইফুল ইসলাম ও সাধারণ সম্পাদক অমিত কুমার দাস নিয়োগ বোর্ড করার জন্য ভিসিকে অনুরোধ জানান।

এদিকে ভিসি অফিসের বাহিরে থাকা ছাত্রলীগের অন্য গ্রুপ ভিসি অফিসে তালা লাগিয়ে দেয়। পরে ছাত্রলীগের সভাপতি গ্রুপের কর্মী শিশির ইসলাম বাবুর নেতৃত্বে ১৫-২০ জনের একটি গ্রুপ ভিসি অফিসে প্রবেশ করলে উভয গ্রুপের মধ্যে সংঘর্ষ বেধে যায়।

একপর্যায় শিশির ইসলাম বাবু পিস্তল দিয়ে মিজু গ্রুপের কর্মীদের উপর গুলি ছুড়লে মিজু গ্রুপের কর্মী সাইদুর রহমান বাবুর পায়ে লাগে। পরে মিজু গ্রুপের কর্মী জুয়েল রানা হালিমের নেতৃত্বে শিশির ইসলাম বাবুর ওপর হামলা চালিয়ে তাকে বেধড়ক মারপিট করা হয়। এ সময় উভয় গ্রুপের কমপক্ষে ১০ জন আহত হন।

এ বিষয়ে সহ-সভাপতি মিজানুর রহমান মিজু গ্রুপের কর্মী জুয়েল রানা হালিম বলেন, নিয়োগ বোর্ডকে কেন্দ্র করে শিশির ইসলাম বাবু আমাদের উপর গুলি ছুঁড়লে সংঘর্ষের ঘটনা ঘটে।

বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি সাইফুল ইসলাম বলেন, শিক্ষক নিয়োগ বোর্ডে বহিরাগতরা আধিপত্য বিস্তার এবং প্রশাসনের কর্তা ব্যক্তিদের চাপ প্রয়োগ করলে ছাত্রলীগ তা প্রতিরোধ করেন।

এ ব্যাপারে প্রক্টর প্রফেসর ড. মাহবুবর রহমান বলেন, প্রক্টরিয়াল বডি এবং আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যদের সক্রিয় ভূমিকায় পরিস্থিতি এখন স্বাভাবিক রয়েছে।

এআরএ/এমজেড/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।