জাবিতে বিজয় দিবস উপলক্ষে বর্ণিল আয়োজন


প্রকাশিত: ০২:৪৫ পিএম, ১৫ ডিসেম্বর ২০১৫

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় (জাবি) প্রশাসন ১৬ ডিসেম্বর মহান বিজয় দিবস উপলক্ষে বিভিন্ন কর্মসূচি গ্রহণ করেছে। বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনে সূর্যোদয়ের সময় পতাকা উত্তোলনের মাধ্যমে বিজয় দিবসের দিনব্যাপী কর্মসূচি শুরু হবে। পর্যায়ক্রমে বিশ্ববিদ্যালয়ের সকল আবাসিক হলে পতাকা উত্তোলন করা হবে।

সকাল সোয়া ৭টার দিকে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলাম জাতীয় স্মৃতিসৌধ পুস্পস্তবক অর্পণ করবেন। এছাড়া বিজয় দিবস উপলক্ষে সকাল ৯ টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় খেলার মাঠে ছাত্রীদের উপাচার্য কাপ হ্যান্ডবল প্রতিযোগিতা এবং ছাত্রদের চ্যান্সেলর কাপ ফুটবল প্রতিযোগিতার ফাইনাল খেলা অনুষ্ঠিত হবে। ছাত্রীদের উপাচার্য কাপ হ্যান্ডবল প্রতিযোগিতায় নওয়াব ফয়জুন্নেসা হল ও বেগম খালেদা জিয়া হল এবং ছাত্রদের চ্যান্সেলর কাপ ফুটবলে আ ফ ম কামালউদ্দিন হল ও মীর মশাররফ হোসেন হল ফাইনাল খেলায় প্রতিদ্বনিদ্বতা করবে বলে জানিয়েছেন বিশ্ববিদ্যালয়ের শারীরিক শিক্ষা অফিসের পরিচালক মো. সিফাতুল্লাহ।

বিশ্ববিদ্যালয়ের ছাত্রকল্যাণ পরামর্শ কেন্দ্রের আয়োজনে সকাল সোয়া ১০টায় কেন্দ্রীয় খেলার মাঠে ভ্রাম্যমাণ গণসঙ্গীত এবং বিকাল সাড়ে ৩টায় সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হবে।

বিজয় দিবস উপলক্ষে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগারে দুইদিনব্যাপী মুক্তিযুদ্ধবিষয়ক গ্রন্থ ও আলোকচিত্র প্রদর্শনীর ব্যবস্থা করা হয়েছে। প্রদর্শনী ১৬ ডিসেম্বর সকাল সাড়ে ১০টা থেকে শুরু হয়ে চলবে সন্ধ্যা ৭টা পর্যন্ত।

বিশ্ববিদ্যালয়ের সকল আবাসিক হলে বিজয় দিবস উপলক্ষে বিশেষ খাবারের ব্যবস্থা করা হয়েছে। ইতোমধ্যে ক্যাম্পাসের  প্রধান ফটক ও সকল আবাসিক হলে আলোকসজ্জা করা হয়েছে।

হাফিজুর রহমান/জেডএইচ/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।