শহীদ বুদ্ধিজীবী স্মৃতিসৌধে জবির শ্রদ্ধাঞ্জলি

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
বিশ্ববিদ্যালয় প্রতিবেদক বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
প্রকাশিত: ০৯:৫৬ এএম, ১৪ ডিসেম্বর ২০১৫

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে (জবি) শহীদ বুদ্ধিজীবী দিবস পালন করেছে। সোমাবার সকাল ৬ টায় জাতীয় পতাকা অর্ধনমিত, কালো পতাকা উত্তোলন ও কালো ব্যাজ ধারণ করে জাতীয় শহীদ বুদ্ধিজীবী দিবস পালন করে কর্তৃপক্ষ।
 
বিশ্ববিদ্যালয়ের পক্ষ হতে উপাচার্য অধ্যাপক ড. মীজানুর রহমান মিরপুর শহীদ বুদ্ধিজীবী স্মৃতিসৌধে এবং রায়ের বাজার বধ্যভূমি স্মৃতিসৌধে পুষ্পস্তবক অর্পণ করেন। এরপর জগন্নাথ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি- নীলদল, বাংলাদেশ ছাত্রলীগ জগন্নাথ বিশ্ববিদ্যালয় শাখা, কর্মকর্তা সমিতি, কর্মচারী সমিতি-এর পক্ষ থেকে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করা হয়।
 
এসময় বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার অধ্যাপক মো. সেলিম ভূঁইয়া, ডিন, রেজিস্ট্রার, প্রক্টর, বিভাগীয় চেয়ারম্যান এবং বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, শিক্ষার্থী ও কর্মকর্তা-কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।
 
প্রসঙ্গত, মহান মুক্তিযুদ্ধে শহীদ বুদ্ধিজীবী ও শহীদ মুক্তিযোদ্ধাদের আত্মার মাগফেরতের জন্য গত ১১ ডিসেম্বর (শুক্রবার) বাদজুমা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় জামে মসজিদে কুরআনখানি ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়। এ সময় দেশের শান্তি ও সমৃদ্ধির জন্য বিশেষ মোনাজাত করা হয়।
 
এসএম/এসএইচএস/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।