ঢাবি উপাচার্যের সঙ্গে জাপানের প্রতিনিধি দলের সাক্ষাৎ


প্রকাশিত: ০৩:২৪ পিএম, ১০ ডিসেম্বর ২০১৫

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিকের সঙ্গে সাক্ষাৎ করেছে জাপানের কিউশু ইউনিভার্সিটির ইন্টারডিসিপ্লিনারি গ্র্যাজুয়েট স্কুল অব সায়েন্সেসের ডিন অধ্যাপক ড. আকিরা হারাতার নেতৃত্বে ৪-সদস্য বিশিষ্ট একটি প্রতিনিধি দল। বৃহস্পতিবার উপাচার্যের কার্যালয়ে তাঁরা এ সাক্ষাৎ করেন।

প্রতিনিধি দলের অন্য সদস্যরা হলেন অধ্যাপক ড. বিদ্যুৎ বরণ সাহা, অধ্যাপক ড. তানিমতো জুন এবং অধ্যাপক মাসাফুমি নাগাইশি।

এসময় ঢাকা বিশ্ববিদ্যালয় ইঞ্জিনিয়ারিং অ্যান্ড টেকনোলজি অনুষদের ডিন অধ্যাপক ড. মো. রফিকুল ইসলাম, ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক্স ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক ড. সুব্রত কুমার আদিত্য এবং জাইকার ডেপুটি প্রোগ্রাম অফিসার কানিজ ফাতেমা উপস্থিত ছিলেন।

সাক্ষাৎকালে তারা জাইকার আর্থিক সহযোগিতায় ঢাবিতে “বাংলাদেশ-জাপান ইন্টারন্যাশনাল ইনস্টিটিউট অব টেকনোলজি (বিজেআইআইটি)” প্রতিষ্ঠার সম্ভাব্যতা নিয়ে আলোচনা করেন। এছাড়া, জাপানের কিউশু ইউনিভার্সিটি এবং ঢাবির মধ্যে চলমান যৌথ শিক্ষা ও গবেষণা কার্যক্রম আরও গতিশীল করার ব্যাপারে আলোচনা হয়।

এমএইচ/এএইচ/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।