শাবিতে থিয়েটার সাস্টের দেড় যুগপূর্তি উৎসব


প্রকাশিত: ১১:৩২ এএম, ০৮ ডিসেম্বর ২০১৫

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অন্যতম নাটক সংগঠন `থিয়েটার সাস্ট` এর দেড়যুগ পূর্তি উৎসব পালিত হয়েছে।

এ উপলক্ষে মঙ্গলবার দুপুর সাড়ে ১২টায় বিশ্ববিদ্যালয়ের অর্জুনতলা থেকে একটি আনন্দ র্যালি বের করে সংগঠনটির নাট্যকর্মীরা।

র‌্যালিটি ক্যাম্পাসের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে একই জায়গায় এসে শেষ হয়। এসময় উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আমিনুল হক ভূইয়া, প্রক্টর অধ্যাপক কামরুজ্জামান চৌধুরী, সহকারী প্রক্টর শাকিল ভূঁইয়া, থিয়েটার সাস্টের সভাপতি আব্দুল আজিজ রিয়াদ, সাধারণ সম্পাদক সুমন পাল, সাবেক সহ-সভাপতি নীলিমা ফেরদৌস প্রমুখ।

SU
পরে কেক কেটে থিয়েটার সাস্টের দেড়যুগ পূর্তি উৎসবের উদ্বোধন ঘোষণা করেন উপাচার্য আমিনুল হক ভূইয়া। এসময় উপাচার্য বলেন, আজ থেকে ১৮ বছর আগে যারা জন্মগ্রহণ করেছিল তারা এখন যৌবনে পদার্পণ করেছে। আজ থিয়েটার সাস্ট ১৮ বছরে পদার্পণের মাধ্যমে যৌবনে পা রাখল। আশা করি এ সংগঠনটি সাংস্কৃতিক অঙ্গনে যেভাবে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে আসছে ভবিষ্যতেও তা অব্যাহত রাখবে।

এদিকে দেড়যুগ পূর্তি উপলক্ষে সকাল ৯টায় ক্যাম্পাসের অর্জুনতলায় পিঠা উৎসবের আয়োজন করেছে ‘থিয়েটার সাস্ট’। আবার বিকেল সাড়ে ৫টায় প্রদীপ প্রজ্জ্বলন ও ফানুস উড্ডয়নের আয়োজন করেছে সংগঠনটি।

উল্লেখ্য, ‘নাটক নির্মাণ করে যৌবন, নাটক আনবেই অবিনাশী প্লাবন’ স্লোগানকে সামনে রেখে ১৯৯৭ সালের ৮ ডিসেম্বর প্রতিষ্ঠিত হয় ‘থিয়েটার সাস্ট’।

আব্দুল্লাহ আল মনসুর/এমজেড/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।