বাস থেকে পড়ে জবির শিক্ষার্থীর মৃত্যু


প্রকাশিত: ০১:২২ পিএম, ০৪ ডিসেম্বর ২০১৫

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) সাভার রুটের বংশী বাস থেকে ছিটকে পড়ে বিবিএ (হিসাববিজ্ঞান ও তথ্য ব্যবস্থপনা বিভাগ) এর নবম ব্যাচের শিক্ষার্থী মাশুক খান মারা গেছেন। বৃহস্পতিবার রাত ৩টার দিকে চিকিৎসাধীন অবস্থায় জাতীয় নিউরোলজি হাসপাতালে তিনি মারা যান।

গত ২৪ নভেম্বর সকালে মাশুক সাভার থেকে বিশ্ববিদ্যালয়ে যাওয়ার জন্য বংশী বাসে ওঠে। বাসে প্রচুর ভিড় থাকায় সিট না পেয়ে বাধ্য হয়ে গেটে দাঁড়িয়ে থাকে। হঠাৎ বাসটি অন্য একটি বাসকে ওভারটেক করার সময় মাশুক ছিটকে রাস্তায় পড়ে মাথায় গুরুত্বর আঘাত পায়। সঙ্গে সঙ্গে তার বন্ধুরা তাকে সাভারের এনাম মেডিকেল কলেজ হাসপাতলে নেয়। পরে তার অবস্থার অবনতি হলে তাকে জাতীয় নিউরোলজি হাসপাতালে ভর্তি করানো হয়।

এদিকে বিশ্ববিদ্যালয়ের বাস থেকে পরে শিক্ষার্থীর মৃত্যুর এ ঘটনায় সামাজিক যোগাযোগ মাধ্যমে চলছে বিশ্ববিদ্যালয় প্রশাসনের বিরুদ্ধে নিন্দার ঝড়।

মাহফুজ শাকিল নামে জবির এক শিক্ষার্থী তার ফেসবুক স্ট্যাটাসে লিখেছেন, ধিক্কার জানাই জবির সেইসব প্রশাসনকে যারা প্রতিনিয়ত দেখছে বিশ্ববিদ্যালয়ের বাসগুলোতে পর্যাপ্ত জায়গা না থাকায় শিক্ষার্থীদের গেইটে দাঁড়িয়ে বাদুর ঝোলা অবস্থায় যেতে এরপরও কোন ব্যবস্থা নিচ্ছে না।

হাবিব আদনান নামের এক শিক্ষার্থী লিখেছেন, আমরা শোকাহত, আমরা লজ্জিত মাশুক ভাই। জানি না জবি শিক্ষার্থীদের নিরাপদে ক্যাম্পাসে আসার জন্য পর্যাপ্ত বাস কবে দেয়া হবে আদৌ দেয়া হবে কিনা, নাকি প্রশাসন আরো কিছু মেধাবীর জীবনের কাছে আত্নসমর্পণের অপেক্ষায় আছে। বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের জন্য পর্যাপ্ত হল ও বাসের জন্য আরো কিছু তাজা রক্ত দেখতে চায় কি প্রশাসন। আসলেই কি কিছু করার নেই নাকি গাফিলতির কারণে হারাতে হচ্ছে মাশুক ভাইয়ের মত মেধাবীদের। পর্যাপ্ত পরিমান বাস কি আমরা কখনোই পাব না যেখানে প্রতিটি শিক্ষার্থী নিরাপদে তাদের প্রাণ প্রিয় ক্যাম্পাসে আসতে পারবে ?

এসএম/জেডএইচ/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।