জাবির সহকারী রেজিস্ট্রার সাময়িক বরখাস্ত


প্রকাশিত: ০৩:২৪ পিএম, ০১ ডিসেম্বর ২০১৫

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের সহকারী রেজিস্ট্রার ও ঢাকা জেলা স্বেচ্ছাসেবক দলের সভাপতি মো. আবদুর রহমান বাবুলকে সাময়িক বরখাস্ত করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। মো. আবদুর রহমান বাবুলের গ্রেফতার হওয়ার দিন ২৩ নভেম্বর থেকে এ বরখাস্ত কার্যকর হবে বলে নিশ্চিত করেছেন বিশ্ববিদ্যালয় রেজিস্ট্রার আবু বকর সিদ্দিক।

বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার আবু বকর সিদ্দিক আরও জানান, ‘তিনি গ্রেফতার হওয়ায় এবং তার বিরুদ্ধে আদালতে মামলা চলমান থাকায় তাকে সাময়িক বরখাস্ত করা হয়েছে’।

২০১৫ সালের শুরুতে বিএনপি জোটের হরতাল চলাকালে বিশ্ববিদ্যালয়ের বিশমাইল গেইটের সামনে ঢাকা-আরিচা মহাসড়কে সিএনজি অটোরিকশা আগুন দেয় দুর্বৃত্তরা। এতে মুকুল নামের এক ব্যক্তিসহ দু’জন দগ্ধ হয়ে মারা যান। পরে এ ঘটনায় আশুলিয়া থানায় একটি মামলা দায়ের করা হয়। ওই মামলায় আসামি আবদুর রহমান বাবুলের নামে ওয়ারেন্ট ইস্যু করা হয়েছিল বলে নিশ্চিত করেন আশুলিয়া থানার এসআই ইলিয়াস হোসেন।

সিএনজি অটোরিকশা পোড়ানোর মামলায় গত ২৩ নভেম্বর সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের প্রান্তিক গেইটের সামনে হতে বাবুলকে গ্রেফতার করে আশুলিয়া থানা পুলিশ।

উল্লেখ্য, এর আগে গত ১০ নভেম্বর রেজিস্ট্রার অফিসের এস্টেট শাখার সহকারী রেজিস্ট্রার মোহাম্মদ আজীম উদ্দিনকে সাময়িক বরখাস্ত করে বিশ্ববিদ্যালয় প্রশাসন। মোহাম্মদ আজীম উদ্দিন এর বিরুদ্ধে তার সাবেক স্ত্রীর অভিযোগের পরিপ্রেক্ষিতে আদালতে বিচারকার্য অমীমাংসিত থাকায় ও আদালত কৃতক তাকে কারাগারে প্রেরণ করায় বিশ্ববিদ্যালয়ের কর্মচারী দক্ষতা ও শৃঙ্খলা ধারা অনুযায়ী তার কারাগারে প্রেরণের তারিখ ১০ নভেম্বর চাকরি থেকে সাময়িক বরখাস্ত করা হয়।

হাফিজুর রহমান/এসএইচএস/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।