শাবিতে সংঘর্ষের ঘটনা তদন্তে কমিটি : বহিষ্কার ১


প্রকাশিত: ০৯:১১ এএম, ৩০ নভেম্বর ২০১৫

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (শাবিপ্রবি) দুই বিভাগের শিক্ষার্থীদের মধ্যে সংঘর্ষের ঘটনা তদন্তে কমিটি গঠন করা হয়েছে। রোববার রাতে এ কমিটি গঠন করে বিশ্ববিদ্যালয় কতৃপক্ষ।

সংঘর্ষের সময় সহকারী প্রক্টরকে লাঞ্ছিত করার অভিযোগে নৃবিজ্ঞান বিভাগের স্নাতকোত্তর শ্রেণির শিক্ষার্থী আসিফ হোসেন রনিকে সাময়িক বহিষ্কার করা হয়।

সোমবার দুপুরে সহকারী প্রক্টর ওমর ফারুক জাগো নিউজকে এসব তথ্য নিশ্চিত করেছেন।

ক্যাম্পাস সূত্র জানায়, দুপুর ১টার দিকে ফুটবল খেলাকে কেন্দ্র করে বিশ্ববিদ্যালয়ের নৃবিজ্ঞান বিভাগ এবং শিল্প ও উৎপাদন প্রকৌশল বিভাগের শিক্ষার্থীদের মধ্যে সংঘর্ষ হয়। সংঘর্ষে শিল্প ও উৎপাদন প্রকৌশল বিভাগের তিনজন শিক্ষার্থী আহত হয়। সংঘর্ষ থামাতে গিয়ে নৃবিজ্ঞান বিভাগের শিক্ষার্থীদের হাতে লাঞ্ছিত হন সহকারী প্রক্টর জাহিদ হাসান।

এদিকে, ঘটনা তদন্তে পাঁচ সদস্যের তদন্ত কমিটি গঠন করেছে প্রশাসন। প্রক্টর অধ্যাপক ড. কামরুজ্জামান চৌধুরীকে প্রধান করে গঠিত তদন্ত কমিটির অন্যান্য সদস্যরা হলেন, নৃবিজ্ঞান বিভাগের প্রধান অধ্যাপক ড. এ কে এম মাযহারুল ইসলাম, একই বিভাগের সহকারী অধ্যাপক আ ফ ম জাকারিয়া, শিল্প ও উৎপাদন প্রকৌশল বিভাগের প্রধান আব্দুল মুকিদ মো. মোকাদ্দেস, একই বিভাগের প্রভাষক ও সহকারী প্রক্টর জাহিদ হাসান।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর কামরুজ্জামান চৌধুরী জাগো নিউজকে জানান, এ ঘটনায় জড়িত এক শিক্ষার্থীকে বহিষ্কার করা হয়েছে। এ ঘটনার সঙ্গে আরো যারা জড়িত তদন্ত করে তাদের বের করা হবে।
 
আব্দুল্লাহ আল মনসুর/এআরএ/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।