ছাত্রলীগের ‘অহিংস কর্মসূচী’তে অচল চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়


প্রকাশিত: ০৩:৫৮ এএম, ১১ নভেম্বর ২০১৪

ক্যাম্পাসে আধিপত্য বিস্তার নিয়ে ছাত্রলীগের তিন গ্রুপের মধ্যে এক বছরেরও বেশি সময় ধরে উত্তেজনা চলছে। গ্রুপগুলি হলো ভিএক্স (ভার্সিটি এক্সপ্রেস) গ্রুপ এবং সিএফসি (চুজ ফ্রেন্ডস উইথ কেয়ার) ও ক্যাম্পাস ছাত্রলীগ গ্রুপ।

সোমবার সংগঠনটির একাংশ ক্যাম্পাসের মূল ফটকে তালা ঝুলিয়ে দেয়। আর অপর অংশের বাধার মুখে দ্বিতীয় দিনের মতো শাটল ট্রেন ও শিক্ষকদের বহনকারী বাস চলাচল করতে পারেনি। ছাত্রলীগের দলীয় কোন্দলের জেরে তিনটি পক্ষের পাল্টাপাল্টি এহেন কর্মসূচিতে প্রায় অচল হয়ে পড়েছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়।

গত রোববার ক্যাম্পাসে প্রতিপক্ষের হাতে নিজেদের কর্মীদের প্রহৃত হওয়াকে কেন্দ্র করে উত্তেজনা বেড়ে যায়। দীর্ঘ ছুটি শেষে ওই দিনই ক্যাম্পাস খোলে। উভয় পক্ষই প্রতিপক্ষের নেতা-কর্মীদের গ্রেপ্তার ও বহিষ্কার করাসহ বিভিন্ন দাবিতে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষকে ২৪ ও ৪৮ ঘণ্টা করে সময় বেঁধে দিয়েছে। অন্যথায় জোরালো অহিংস আন্দোলন শুরু করা হবে বলে হুমকি দিয়েছে তারা।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।