জয় বাংলা বলে ছাত্রলীগের উপর শিবিরের হামলা


প্রকাশিত: ০৩:১১ পিএম, ২২ নভেম্বর ২০১৫

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) কাজলা গেটে জয় বাংলা স্লোগান দিয়ে শাখা ছাত্রলীগের ওপর হামলা চালিয়েছে ইসলামী ছাত্রশিবির। এতে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক খালিদ হাসান বিপ্লব আহত হয়েছেন।

রোববার সন্ধ্যায় জামায়াতে ইসলামীর ডাকা হরতালের সমর্থনে মিছিল বের করে ছাত্রশিবির। এ সময় ছাত্রশিবিরের নেতাকর্মীরা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদকসহ চার/পাঁচজনের ওপর ইট পাটকেল এবং ককটেল বিস্ফোরণ ঘটায়।

কাজলা পুলিশ ফাঁড়িতে দায়িত্বরত পুলিশ সদস্যরা জানায়, সন্ধ্যা সাড়ে ৬টার দিকে ৪০ থেকে ৫০ জন শিবিরের কর্মী জয় বাংলা স্লোগান দিয়ে বিশ্ববিদ্যালয়ের কাজলা গেটে আসে। এরপর গেটে এসে তারা নারায়ে তাকবির বলে স্লোগান দিয়ে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদকসহ চার/পাঁচজন ছাত্রলীগ কর্মীর ওপর হামলা চালায়। এ সময় তারা ককটেল বিস্ফোরণ ও ইট ছুড়ে মারে।

তারা আরো জানান, ঘটনার সঙ্গে সঙ্গে আমরা এগিয়ে গিয়ে শর্টগানের গুলি ছুড়লে শিবির কর্মীরা পালিয়ে যায়। শিবিরের আক্রমণে বিপ্লবের বাম হাতে সামান্য আঘাত পেয়েছে।

বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক খালিদ হাসান জাগো নিউজকে জানান, বিকেলে বিশ্ববিদ্যালয়ের হল সম্মেলন অনুষ্ঠিত হয়। সম্মেলন শেষে সন্ধ্যায় আমরা কাজলা গেটে অবস্থান করছিলাম। এ সময় ৪০ থেকে ৫০ জন শিবিরকর্মী আমাদের ওপর ককটেল, গুলি ও ইট ছুড়ে। এ সময় ইটের আঘাতে আমার বাম হাতে ক্ষত হয়েছে।

এ বিষয়ে নগরীর মতিহার থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হুমায়ুন কবির বলেন, সন্ধ্যায় শিবির কর্মীরা কাজলা গেটে মিছিল করে। এ সময় তারা এক/দুইটি ককটেল বিস্ফোরণ ঘটায়। তবে তাৎক্ষণিকভাবে কাউকেই আটক করা সম্ভব হয়নি। তাদের ধরতে রাতে বিভিন্ন জায়গায় তল্লাশি চালানো হবে।

রাশেদ রিন্টু/এআরএ/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।