শেকৃবির প্রথম সমাবর্তন আজ


প্রকাশিত: ০৩:৩৫ এএম, ১৬ নভেম্বর ২০১৫

শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের (শেকৃবি) প্রথম সমাবর্তন অনুষ্ঠিত হবে আজ। প্রথম সমাবর্তন নিয়ে শিক্ষক, শিক্ষার্থী ও গ্র্যাজুয়েটদের মধ্যে প্রবল উচ্ছ্বাস বিরাজ করছে।

বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ভবন সংলগ্ন মাঠে এ সমাবর্তন অনুষ্ঠিত হবে। অনুষ্ঠানে সমাবর্তন বক্তা হিসেবে উপস্থিত থাকবেন ন্যাশনাল ইমেরিটাস সায়েন্টিস্ট কৃষিবিদ ড. কাজী এম বদরুদ্দোজা। সমাবর্তনে সভাপতিত্ব করবেন রাষ্ট্রপতি ও বিশ্ববিদ্যালয়ের চ্যান্সেলর মো. আবদুল হামিদ।

দুই হাজার ৩০০ জন গ্র্যাজুয়েট ও পদকপ্রাপ্তরা অংশ নেবেন সমাবর্তনে। অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে সম্মানসূচক ডক্টর অব দ্য ইউনিভার্সিটি ডিগ্রি দেয়া হবে।

উল্লেখ্য, ২০০১ সালে প্রতিষ্ঠানটি বাংলাদেশ কৃষি ইনস্টিটিউট থেকে বিশ্ববিদ্যালয়ে রূপান্তরের পর থেকে আজ পর্যন্ত কোনো সমাবর্তন অনুষ্ঠিত হয়নি। ২০১১ সালের ডিসেম্বরে প্রথম সমাবর্তন অনুষ্ঠানের জন্য ৪০তম একাডেমিক কাউন্সিলের সভায় প্রাথমিকভাবে সিদ্ধান্ত গৃহীত হয়, যা ৫২তম সিন্ডিকেট সভায় অনুমোদিত হয়। চলতি বছরের ১০ জুন ৫৮তম একাডেমিক কাউন্সিলের সভায় প্রথম সমাবর্তন করার ব্যাপারে আবার সিদ্ধান্ত গৃহীত হয় এবং ৭১তম সিন্ডিকেট সভায় তা অনুমোদিত হয়।

এআরএস/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।