ঢাবিতে নভেরা দীপিতা মেমোরিয়াল ট্রাস্ট ফান্ড বৃত্তি প্রদান


প্রকাশিত: ০৩:২৯ পিএম, ০৯ নভেম্বর ২০১৫

ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের নভেরা দীপিতা ট্রাস্ট ফান্ডের বৃত্তি প্রদান করা হয়েছে। এ বছর এ বৃত্তিটি পেয়েছেন বিভাগের ২০১৩-২০১৪ শিক্ষাবর্ষে সম্মান পরীক্ষায় ১ম শ্রেণিতে ১ম স্থান অধিকারী মো. মাহফুজুর রহমান।

সোমবার উপাচার্য দফতরে আয়োজিত এক অনুষ্ঠানে বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীর হাতে বৃত্তির টাকা ও সনদপত্র তুলে দেন উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক।

বিভাগীয় চেয়ারম্যান অধ্যাপক মফিজুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত অনুষ্ঠানে নভেরা দীপিতার মা আদিলা বকুল, অধ্যাপক ড. গীতি আরা নাসরীন বক্তব্য রাখেন।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন বিভাগের শিক্ষক শাওন্তী হায়দার ও শবনম আযীম এবং বিপুল সংখ্যক ছাত্রছাত্রী।

উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক তার বক্তৃতায় নভেরা দীপিতার স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা জ্ঞাপন করে তার আদর্শ অনুস্মরণের মাধ্যমে বস্তুনিষ্ঠ সাংবাদিকতা চর্চার আহ্বান জানান।

তিনি বলেন, নভেরা দীপিতা ছিলেন এক অনন্য সাধারণ ব্যক্তিত্ব। যার আদর্শ থেকে নতুন প্রজন্ম অনেক গুরুত্বপূর্ণ বিষয় সম্পর্কে শিখতে পারবে। দেশের সেবায় নিবেদিতভাবে কাজ করতে নভেরা দীপিতার আদর্শ নতুন প্রজন্মকে অনুপ্রেরণা যোগাবে।

উপাচার্য আরও বলেন, এই অনুষ্ঠানের বিশেষ তাৎপর্য রয়েছে। সভ্যতার অগ্রগতিতে স্মৃতিকে ধারণ করে মানুষ সম্মিলিতভাবে এগিয়ে যায়। সেখানে ধর্ম, গোত্রে বিভাজন না করে নভেরা যেভাবে তার ছাত্রজীবনে, পেশাগত জীবনে একটা লক্ষ্য ও উদ্দেশ্যকে সামনে রেখে বিকশিত হয়েছে, আজকের নতুন প্রজন্মের শিক্ষার্থীদের তা থেকে সচেতনতা লাভ করে এগিয়ে গেলে নভেরা আমাদের মাঝে বেঁচে থাকবে। আমরা উপলব্ধি করবো নভেরা বেঁচে আছে আমাদের চেতনায়, আমাদের কাজে।

এমএইচ/একে/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।