রাবির ৯ নভেম্বর তারিখের ভর্তি পরীক্ষার আসন বিন্যাস


প্রকাশিত: ০৩:৪৮ এএম, ০৮ নভেম্বর ২০১৫

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে ২০১৫-১৬ শিক্ষাবর্ষে প্রথম বর্ষ স্নাতক সম্মান/স্নাতক শ্রেণিতে আগামী ৯ নভেম্বর অনুষ্ঠিতব্য ভর্তি পরীক্ষার আসন বিন্যাস প্রকাশ করা হয়েছে। শনিবার বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দফতরের প্রশাসক প্রফেসর ইলিয়াস হোসেন স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ আসন বিন্যাস জানানো হয়।

প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়, সোমবার সকাল ৯টা থেকে ১০টা `অ` ইউনিটের বিজোড় রোল নম্বর, সকাল ১১টা থেকে ১২টা অ ইউনিটের জোড় রোল নম্বর, দুপুর ১টা থেকে ২টা ই ইউনিটের বিজোড় রোল নম্বর এবং বিকাল সাড়ে ৩টা থেকে সাড়ে ৪টা `ই` ইউনিটের জোড় রোল নম্বরের পরীক্ষা অনুষ্ঠিত হবে।

`অ` ইউনিটের বিজোড় রোল নম্বরের আসন বিন্যাস :
রোল ১০০০১ থেকে ১২১৯৯ শহীদুল্লাহ কলাভবন, ১২২০১ থেকে ১৪৪৬৫ মমতাজউদ্দিন কলাভবন, ১৪৪৬৭ থেকে ১৬২৫৫ ইসমাইল হোসেন সিরাজী ভবন, ১৬২৫৭ থেকে ১৭৫১৯ রবীন্দ্র কলাভবন (দক্ষিণ ব্লক), ১৭৫২১ থেকে ১৮৮৫১ রবীন্দ্র কলাভবন (মধ্য ব্লক), ১৮৮৫৩ থেকে ২০২৭৩ রবীন্দ্র  কলাভবন (উত্তর ব্লক), ২০২৭৫ থেকে ২১৯৬৫ প্রথম বিজ্ঞান ভবন, ২১৯৬৭ থেকে ২৫৫৩৭ দ্বিতীয় বিজ্ঞান ভবন, ২৫৫৩৯ থেকে ২৮৭২৫ তৃতীয় বিজ্ঞান ভবন এবং ২৮৭২৭ থেকে ২৯৫১৯ চতুর্থ বিজ্ঞান ভবন।

অ ইউনিটের জোড় রোল নম্বরের আসন বিন্যাস :
রোল ১০০০২ থেকে ১২২০০ শহীদুল্লাহ কলাভবন, ১২২০২ থেকে ১৪৪৬৬ মমতাজউদ্দিন কলাভবন, ১৪৪৬৮ থেকে ১৬২৫৬ ইসমাইল হোসেন সিরাজী ভবন, ১৬২৫৮ থেকে ১৭৫২০ রবীন্দ্র কলাভবন (দক্ষিণ ব্লক), ১৭৫২২ থেকে ১৮৮৫২ রবীন্দ্র কলাভবন (মধ্য ব্লক), ১৮৮৫৪ থেকে ২০২৭৪ রবীন্দ্র  কলাভবন (উত্তর ব্লক), ২০২৭৬ থেকে ২১৯৬৬ প্রথম বিজ্ঞান ভবন, ২১৯৬৮ থেকে ২৫৫৩৮ দ্বিতীয় বিজ্ঞান ভবন, ২৫৫৪০ থেকে ২৮৭২৬ তৃতীয় বিজ্ঞান ভবন এবং ২৮৭২৮ থেকে ২৯৫১৮ চতুর্থ বিজ্ঞান ভবন।

ই ইউনিটের বিজোড় রোল নম্বরের আসন বিন্যাস :
রোল বি ১০০০১ থেকে বি ১৩২৫৫ রবীন্দ্র কলাভবন, বি ১৩২৫৭ থেকে বি ১৪৭০৭ সৈয়দ ইসমাইল হোসেন সিরাজী ভবন, বি ১৪৭০৯ থেকে বি ১৬৭০৭ মমতাজউদ্দিন কলাভবন, বি ১৬৭০৯ থেকে বি ১৮৫৩১ শহীদুল্লাহ কলাভবন, বি ১৮৫৩৩ থেকে বি ২১৩৬৭ দ্বিতীয় বিজ্ঞান ভবন, বি ২১৩৬৯ থেকে বি ২৪৮৩১ তৃতীয় বিজ্ঞান ভবন এবং বি ২৪৮৩৩ থেকে বি ২৬৪১১ চতুর্থ বিজ্ঞান ভবন।

ই ইউনিটের জোড় রোল নম্বরের আসন বিন্যাস :
রোল বি ১০০০২ থেকে বি ১৩২৫৬ রবীন্দ্র কলাভবন, বি ১৩২৫৮ থেকে বি ১৪৭০৮ সৈয়দ ইসমাইল হোসেন সিরাজী ভবন, বি ১৪৭১০ থেকে বি ১৬৭০৮ মমতাজউদ্দিন কলাভবন, বি ১৬৭১০ থেকে বি ১৮৫৩২ শহীদুল্লাহ কলাভবন, বি ১৮৫৩৪ থেকে বি ২১৩৬৮ দ্বিতীয় বিজ্ঞান ভবন, বি ২১৩৭০ থেকে বি ২৪৮৩২ তৃতীয় বিজ্ঞান ভবন এবং বি ২৪৮৩৪ থেকে বি ২৬৪১০ চতুর্থ বিজ্ঞান ভবন।

প্রেস বিজ্ঞপ্তিতে আরো জানানো হয়, আসন বিন্যাস বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট admission.ru.ac.bd থেকে জানা যাবে। ক্যাম্পাসের প্রবেশপথ ও পরীক্ষা কেন্দ্রের কাছে স্থাপিত নোটিশ বোর্ডেও তা টানানো থাকবে। পরীক্ষার্থীদের আসন বিন্যাস অনুযায়ী নির্ধারিত কক্ষেই পরীক্ষা দিতে হবে এবং পরীক্ষা কক্ষে মোবাইল ফোন অথবা ওই ধরনের অন্য কোনো কিছু ব্যবহার করতে পারবে না।

রাশেদ রিন্টু/এমজেড/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।