দুই ছাত্রলীগ নেতাসহ ঢাবির তিন ছাত্র বহিষ্কার


প্রকাশিত: ০৩:০৬ পিএম, ০৩ নভেম্বর ২০১৫

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ২০১৫-১৬ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষায় জালিয়াতির সঙ্গে সরাসরি জড়িত থাকার অভিযোগে দুই ছাত্রলীগ নেতাসহ ঢাকা বিশ্ববিদ্যালয়ের তিন ছাত্রকে বিশ্ববিদ্যালয় থেকে সাময়িকভাবে বহিষ্কার করা হয়েছে।

মঙ্গলবার সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রক্টর অধ্যাপক ড. এম আমজাদ আলী এ তথ্য নিশ্চিত করেছেন। এছাড়া বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দফতর থেকে গণমাধ্যমে এ সম্পর্কে একটি বিজ্ঞপ্তিও পাঠানো হয়। বিশ্ববিদ্যালয়ের প্রক্টরিয়াল বিধি ৫(২) ধারা অনুযায়ী অভিযুক্ত ছাত্রদেরকে এই বহিষ্কারাদেশ প্রদান করা হয়।

বহিষ্কৃতরা হলেন, বিশ্ববিদ্যালয়ের শহীদ সার্জেন্ট জহুরুল হক হল ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক ও গণিত বিভাগের তৃতীয় বর্ষের ছাত্র মাহফুজুর রহমান ইমন, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সহ-সভাপতি ও ঢাবির দুর্যোগ ব্যবস্থা বিভাগের সান্ধ্যকালীন মাস্টার্সের ছাত্র খলিলুর রহমান আনোয়ার এবং ঢাবির গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের ১ম বর্ষের ছাত্র ওলি হোসেন জনি।

বিজ্ঞপ্তিতে বলা হয়, এ ধরণের ঘটনা ঢাকা বিশ্ববিদ্যালয়ের নিরাপত্তা ও মর্যাদা ক্ষুণ্ণ করেছে, যা বিশ্ববিদ্যালয়ের শৃঙ্খলা ও আইনের পরিপন্থী।’

বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রক্টর অধ্যাপক ড. আমজাদ আলী বলেন, প্রাথমিকভাবে তাদেরকে বহিষ্কার করা হয়েছে। পরবর্তীতে অধিকতর তদন্ত শেষে অপরাধের ধরন বুঝে তাদেরকে স্থায়ীভাবে বহিষ্কারের সিদ্ধান্তও নেয়া হতে পারে।

তিনি বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয় কখনো এ ধরনের অন্যায়কে মেনে নেবে না। আমরা এ ব্যপারে খুবই সতর্ক আছি। যাদের বিরুদ্ধে এমন অভিযোগ পাওয়া যাবে, তাদের বিরুদ্ধে বিশ্ববিদ্যালয় প্রশাসন কার্যকরী পদক্ষেপ গ্রহণ করবে।

প্রসঙ্গত, সোমবার জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষায় অন্যের হয়ে পরীক্ষা দিতে গেলে ওলি হোসেন জনিকে হাতেনাতে আটক করে জবি প্রশাসন। পরে তার দেয়া তথ্য অনুযায়ী খলিলুর রহমান আনোয়ারকেও আটক করা হয়। তারা ইমনের প্রশ্রয়ে জালিয়াতি করেন বলে জানান।

এমএইচ/এআরএস/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।