দীপন হত্যা : শাবি সাংস্কৃতিক জোটের প্রতিবাদ


প্রকাশিত: ০৮:৪৫ এএম, ০৩ নভেম্বর ২০১৫

প্রগতিশীল লেখক, ব্লগার ও প্রকাশকদের উপর কাপুরুষোচিত হামলা ও হত্যার প্রতিবাদ জানিয়েছে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় সম্মিলিত সাংস্কৃতিক জোট। মঙ্গলবার দুপুর একটায় দীপন হত্যার প্রতিবাদ জানিয়ে বিক্ষোভ মিছিল পরবর্তী সমাবেশ থেকে এ প্রতিবাদ জানানো হয়।

এর আগে সোমবার একই ঘটনার প্রতিবাদ জানিয়ে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীরা মশাল মিছিল ও প্রতিবাদ সমাবেশ করে।

ক্যাম্পাস সূত্র জানায়, বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগার ভবনের সামনে থেকে বিক্ষোভ মিছিলটি শুরু হয়ে অ্যাকাডেমিক ভবন `এ`, `ডি`, `ই` এবং গোলচত্বর ঘুরে একই স্থানে এসে সমাবেশে মিলিত হয়।

সম্মিলিত সাংস্কৃতিক জোটের আহ্বায়ক গিয়াস বাবুর সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন, সম্মিলিত সাংস্কৃতিক জোটের সাবেক আহ্বায়ক সারওয়ার তুষার, নাট্য সংগঠন দিক থিয়েটারের সভাপতি আসাদুজ্জামান নয়ন, বিতর্ক সংগঠন শাহজালাল বিশ্ববিদ্যালয় ডিবেটিং সোসাইটির সভাপতি সাদাত নাহিদ সাদেক এবং শিকড়ের সভাপতি জেনিফার কাইউম অমি প্রমুখ।

সমাবেশে বক্তারা বলেন, এভাবে খুন এবং আক্রমণ করে মুক্তচিন্তার চর্চাকে বন্ধ করা যাবে না, মুক্তবুদ্ধির প্রচার, প্রসার এবং চর্চা অব্যাহত থাকবেই।

বক্তারা আরও বলেন, অতীতে ব্লগার হত্যার বিচার না হওয়ায় এ ধরনের ঘটনার পুনরাবৃত্তি ঘটছে। অবিলম্বে হত্যাকারীদের চিহ্নিত করে দ্রুত বিচার এবং লেখক ও প্রকাশকদের জীবনের নিরাপত্তা নিশ্চিত করতে হবে।

উল্লেখ্য, গত শনিবার প্রকাশনা প্রতিষ্ঠান শুদ্ধস্বরের কর্ণধার আহমেদুর রশীদ চৌধুরী টুটুল, লেখক রণদীপ বসু ও ব্লগার তারেক রহিমের উপর হামলা করে সন্ত্রাসীরা। একই দিন জাগৃতি প্রকাশনীর প্রকাশক ফয়সল আরেফিন দীপনকেও হত্যা করে সন্ত্রসীরা।

আব্দুল্লাহ আল মনসুর/এমজেড/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।