নিয়োগ বাতিলের দাবিতে জাবি শিক্ষকদের কর্মবিরতি


প্রকাশিত: ০৬:০৫ এএম, ১৯ অক্টোবর ২০১৫

বিতর্কিত নিয়োগ বাতিলের দাবিতে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের শিক্ষকরা সোমবার পৌনে ১টা থেকে কর্মবিরতি পালন করবেন বলে জানিয়েছেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. মো. খবির উদ্দিন। এছাড়া ভর্তি পরীক্ষা নেয়ার ব্যাপারে সোমবার দুপুর ১২ টায় শিক্ষক সমিতির জরুরি সভা থেকে সিদ্ধান্ত নেয়া হবে বলে জানান তিনি।

বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক ফয়সাল হোসেন দীপুর নিয়োগ বাতিল না কারায় এ কর্মসূচি পালন করবেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষকরা। এর আগে শনিবার শিক্ষক সমিতির সাধারণ সভায় বিতর্কিত ওই ছাত্রলীগ নেতার নিয়োগ বাতিলের দাবিতে উপাচার্যকে ২৪ ঘণ্টা সময় বেধে দেয়া হয়। কিন্তু নির্ধারিত সময় অতিবাহিত হলেও উপাচার্য ওই ছাত্রলীগ নেতার নিয়োগ বাতিল না করায় সোমবার পৌনে ১টা থেকে অনির্দিষ্টকালের জন্য কর্মবিরতি পালন করবেন শিক্ষকরা।

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. মো. খবির উদ্দিন জাগো নিউজকে বলেন, আজ দুপুর পৌনে ১টার দিকে আমাদের বেধে দেয়া ২৪ ঘণ্টা সময় শেষ হবে। তারপর থেকে আমাদের কর্মবিরতি শুরু হবে। এছাড়া আজকের মধ্যে নিয়োগ বাতিলের ব্যাপারে সিদ্ধান্ত নেয়া হবে বলে আমাকে আশ্বস্ত করেছেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্টার আবু বকর সিদ্দিক।

ভর্তি পরীক্ষার ব্যাপারে তিনি বলেন, ভর্তি পরীক্ষা নেয়া হবে কিনা এ ব্যাপারে আজ দুপুর ১২ টায় শিক্ষক সমিতির জরুরি সভা অনুষ্ঠিত হবে। সেখান থেকে সিদ্ধান্ত নেয়া হবে ভর্তি পরীক্ষা হবে কিনা।

ভর্তি পরীক্ষা ব্যাপারে জানতে চাইলে বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড. মো. আবুল হোসেন জাগো নিউজকে বলেন, আমরা শিক্ষক সমিতির নেতৃবৃন্দদের অনুরোধ করেছি ভর্তি পরীক্ষা নেয়ার জন্য। এজন্য তারা আজ দুপুর ১২ টায় জরুরি সভা ডেকেছে।

নিয়োগে বাতিলের ব্যাপারে উপ-উপাচার্যের কাছে জানতে চাইলে তিনি বলেন, এ ব্যাপারে আমি কোনো কথা বলতে রাজি নই, কারণ এ নিয়োগের বিরোধিতা আমিও করেছি।

হাফিজুর রহমান/এসএস/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।