অনিয়মের ঊর্ধ্বে ভর্তি পরীক্ষা নিতে বদ্ধপরিকর ঢাবি


প্রকাশিত: ০৭:৫২ এএম, ০৯ অক্টোবর ২০১৫

মেডিকেল প্রশ্ন ফাঁস নিয়ে যে অস্থিরতা চলছে সেখানে ঢাকা বিশ্ববিদ্যালয় কোনো ধরনের অনিয়ম ছাড়াই এবার ‘খ’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। এখান থেকে প্রমাণিত হয় ঢাকা বিশ্ববিদ্যালয় সব ধরনের অনিয়মের ঊর্ধ্বে ভর্তি পরীক্ষা নিতে বদ্ধপরিকর।

সরকার যদি চায় তাহলে মেডিকেলসহ যে কোনা ধরনের প্রতিযোগিতামূলক পরীক্ষায় সরকারকে সহযোগিতা করতে বদ্ধপরিকর ঢাবি। শুক্রবার ভর্তি পরীক্ষার কেন্দ্র পরিদর্শন শেষে সাংবাদিকদের এসব কথা বলেন ঢাবি উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক।

তিনি বলেন, কোন ধরনের অনিয়ম ছাড়াই ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। যদি কোন অনিয়মের খবর পাওয়া যায় তাহলে আমরা সাথে সাথেই ব্যবস্থা নিবো। কারণ এখানে আমাদের প্রক্টরিয়াল টিম ছাড়াও কাজ করছে পুলিশের ভ্রাম্যমাণ আদালত।

তিনি আরো বলেন, এবার সুষ্ঠুভাবে ঢাবি যেভাবে ভর্তি পরীক্ষা নিয়েছে তা উজ্জল দৃষ্টান্ত হয়ে থাকবে।

এদিকে ভারপ্রাপ্ত প্রক্টর আমজাদ আলীও জানান, মেডিকেলে যখন অস্থিরতা চলছে ঠিক সেই মূহুর্তে ঢাবি যেভাবে সুষ্ঠুভাবে ভর্তি পরীক্ষা নিয়েছে তা সত্যিই প্রশংসনীয়।

এমএইচ/এসকেডি/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।