রাবিতে ধর্মঘট


প্রকাশিত: ০৯:৫৪ এএম, ০৭ অক্টোবর ২০১৫

মেডিকেল ও ডেন্টাল ভর্তি পরীক্ষা বাতিল করে নতুন করে পরীক্ষা নেওয়ার দাবিতে সকল বিভাগের ক্লাস বন্ধ রেখে ধর্মঘট পালন করছে রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) প্রগতিশীল ছাত্রজোট।

বুধবার সকাল থেকে দুপুর ২টা পর্যন্ত তারা এ ধর্মঘট পালন করে। তবে গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগ ও সমাজকর্ম বিভাগসহ বিশ্ববিদ্যালয়ের কয়েকটি বিভাগে ক্লাস হতে দেখা যায়।

এদিন সকালে আন্দোলনকারীরা প্রথমে বিশ্ববিদ্যালয়ের বাসস্ট্যান্ডে অবস্থান নিয়ে বিভিন্ন রুটের ২৬টি বাস চলাচল বন্ধ করে দেয়। তবে পরে শিক্ষক-কর্মকর্তা-কর্মচারীদের জন্য কয়েকটি বাস চলতে দেওয়া হয়। এরপর তারা হীদ অধ্যাপক ড. শামসুজ্জোহা চত্বরের সামনে এক সংক্ষিপ্ত সমাবেশ করে। সমাবেশ শেষে তারা এক বিক্ষোভ মিছিল বের করে ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে।

সমাবেশে রাবি ছাত্র ইউনিয়ন সহ-সভাপতি খাদেমুল বাশার বলেন, শুধু বিশ্ববিদ্যালয়ের প্রশ্নপত্র ফাঁস হচ্ছে না। অনেক গুরুত্বপূর্ণ পরীক্ষা হয় সারা দেশে সেগুলোর প্রশ্নপত্র ফাঁস হয়ে যায়। এতে যোগ্য লোক যথা স্থানে যেতে পারছে না।

সমাবেশে বক্তারা আরো বলেন, আজ দেশের প্রতিটি ভর্তি, নিয়োগ পরীক্ষায় প্রশ্নপত্র ফাঁস হচ্ছে। তাই শুধু মেডিকেল ভর্তি পরীক্ষার প্রশ্নপত্র ফাঁস রোধ বা বিচার করা সমস্যার কোনো স্থায়ী সমাধান না।

এসময় সংক্ষিপ্ত সমাবেশে অন্যদের মধ্যে বক্তব্য দেন রাবি ছাত্র ফেডারেশনের সভাপতি কিংশুক কিঞ্জল, রাবি ছাত্র ইউনিয়নের সভাপতি আয়াতুল্লাহ খোমেনি, বিল্পবী ছাত্র মৈত্রী রাবি শাখার সাধারণ সম্পাদক দিলাপ রায় প্রমুখ।

এ ব্যাপারে প্রক্টর অধ্যাপক মো. তারিকুল হাসান বলেন, আন্দোলনকারীরা প্রশাসনকে না জানিয়ে হঠাৎ করে বাস চলাচল বন্ধ করে দিয়েছে। আমরা আন্দোলনকারীদের বিক্ষোভ মিছিল, বাস চলাচল বন্ধ এসব না করে কোনো জায়গায় অবস্থান করে তাদের আন্দোলন করতে বলেছি। যাতে ক্যাম্পাসে কোনো ধরনের বিশৃঙ্খলার সৃষ্টি না হয়।

রাশেদ রিন্টু/এমএএস/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।