জাবিতে ৫ দিনব্যাপী শিক্ষক প্রশিক্ষণ কর্মশালা শুরু


প্রকাশিত: ১১:০৫ এএম, ০৪ অক্টোবর ২০১৫

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে ঊঃযরপং ঞবধপযবৎং ঞৎধরহরহম ঈড়ঁৎংব বিষয়ক ৫ দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালা শুরু হয়েছে। রোববার সকাল ১০টায় বিশ্ববিদ্যালয়ের জহির রায়হান মিলনায়তনে কর্মশালার উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. ফারজানা ইসলাম।

ইউনেস্কোর সহযোগিতায় বিশ্ববিদ্যালয়ের পাবলিক হেলথ অ্যান্ড ইনফরমেটিক্স বিভাগ এ প্রশিক্ষণ কর্মশালার আয়োজন করেছে।

প্রধান অতিথির বক্তব্যে ফারজানা ইসলাম বলেন, নীতি-শিক্ষা পরিবার থেকে শুরু হয় এবং নীতি-নৈতিকতার মধ্যদিয়ে মানুষ তার শ্রেষ্ঠত্ব অর্জন করে। উপাচার্য আশাবাদ ব্যক্ত করে বলেন, প্রশিক্ষণ কর্মশালার মাধ্যমে সমাজ এবং রাষ্ট্রের জন্য কল্যাণকর আদর্শিক ভাবনার উন্মেষ ঘটবে।

বিভাগীয় সভাপতি অধ্যাপক ডা. আবদুর রহমানের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপ-উপাচার্য অধ্যাপক ড. মো. আবুল হোসেন ও ইউনেস্কোর এশিয়া প্যাসিফিক অঞ্চলের উপদেষ্টা ড. সুই ভিজে।

প্রশিক্ষণ কর্মশালায় দেশ-বিদেশের ৩৫ জন শিক্ষক অংশগ্রহণ করেছেন। কর্মশালায় নীতি-নৈতিকতা বিষয়ে প্রশিক্ষণ দেবেন বিশ্বস্বাস্থ্য সংস্থার সাবেক উপদেষ্টা অধ্যাপক এম. মোজাহারুল হক, সিঙ্গাপুরের ন্যাশনাল ইউনিভার্সিটির দর্শন বিভাগের অধ্যাপক ড. লিওনার্দো ডি ক্যাস্ট্রো, অক্সফোর্ড ইউনিভার্সিটির গবেষক মেহেরুন্নিসা সুলেমান ও নামিবিয়া ইউনিভার্সিটির দর্শন বিভাগের শিক্ষক ড. মাসউদ নাসর প্রমুখ।

জেডএইচ/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।