ভর্তি ফরমের মূল্য কমানোর দাবি ছাত্রলীগের

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
বিশ্ববিদ্যালয় প্রতিবেদক বিশ্ববিদ্যালয় প্রতিবেদক রাজশাহী বিশ্ববিদ্যালয়
প্রকাশিত: ০৯:২৫ পিএম, ৩০ জুলাই ২০১৯

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ২০১৯-২০ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষার ফরমের মূল্য কমানোর দাবি জানিয়েছে রাবি শাখা ছাত্রলীগ।

মঙ্গলবার বিশ্ববিদ্যালয়ের উপাচার্য বরাবর দেয়া স্মারকলিপিতে আরও তিন দফা দাবি জানানো হয়। উপাচার্যের পক্ষে স্মারকলিপি গ্রহণ করেন ভারপ্রাপ্ত উপাচার্য অধ্যাপক চৌধুরী মো. জাকারিয়া।

স্মারকলিপিতে উল্লেখ করা হয়, ভর্তি পরীক্ষার আবেদন ফি কমানো, প্রত্যেক ভর্তি পরীক্ষার্থীকে যোগ্যতা অনুসারে ইউনিটে পরীক্ষা দেয়ার সুযোগ দেয়া, প্রতি ইউনিটে ৩২ হাজার সিলেকশন পদ্ধতি বাতিল করা এবং নতুন বিভাগ খোলা।

এ সময় রাবি শাখা ছাত্রলীগের সভাপতি গোলাম কিবরিয়া ও সাধরণ সম্পাদক ফয়সাল আহমেদ রুনুর নেতৃত্বে নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

এর আগে ফরমের মূল্য কমানোর দাবিতে গত বৃহস্পতিবার রাবি ছাত্রদলের নেতাকর্মীরা উপাচার্য বরাবর স্মারকলিপি দিয়েছেন। গত রোববার একই দাবিতে কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে বিক্ষোভ মিছিল ও ছাত্র সমাবেশ কর্মসূচি পালন করেছেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষা বাণিজ্যবিরোধী শিক্ষার্থীরা।

গত সোমবার সাধারণ শিক্ষার্থীর ব্যানারে মানববন্ধন কর্মসূচি পালন করা হয়। মঙ্গলবার একই দাবিতে কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে মানববন্ধন করেছেন ভর্তিচ্ছু সাধারণ শিক্ষার্থীরা।

সালমান শাকিল/এএম/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।