৭ কলেজের অধিভুক্তি : সংকট সমাধানে কমিটি

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
বিশ্ববিদ্যালয় প্রতিবেদক বিশ্ববিদ্যালয় প্রতিবেদক ঢাকা বিশ্ববিদ্যালয়
প্রকাশিত: ০৭:০৬ পিএম, ২৪ জুলাই ২০১৯

ঢাকা বিশ্ববিদ্যালয়ে সরকারি সাতটি কলেজের অধিভুক্তি নিয়ে উদ্ভূত বিভিন্ন সমস্যা ও শিক্ষার্থীদের দাবির সুষ্ঠু সমাধানে কার্যকর সুপারিশ প্রদানের লক্ষ্যে একটি কমিটি গঠন করা হয়েছে। বুধবার প্রো-ভিসি (প্রশাসন) অধ্যাপক ড. মুহাম্মদ সামাদকে আহ্বায়ক করে ১১ সদস্যের এ কমিটি গঠন করেন বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান।

কমিটিকে আগামী ১০ কার্যদিবসের মধ্যে সুপারিশ জমা দিতে বলা হয়েছে। বিষয়টি নিশ্চিত করে অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান বলেন, ‘আমরা আন্দোলনের বিষয়গুলো ইতিবাচকভাবে নিয়েছি। আমরা আমাদের শিক্ষার্থীদের বিষয়টি বেশি গুরুত্ব দিচ্ছি। কমিটি আগামী ১০ কার্যদিবসের মধ্যে সুপারিশ দিলে আমরা পরবর্তী করণীয় ঠিক করব।’

কমিটির সদস্যরা হলেন- কলা অনুষদের ডিন, বিজ্ঞান অনুষদের ডিন, বিজনেস স্টাডিজ অনুষদের ডিন, ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি, ঢাকা কলেজের অধ্যক্ষ, ইডেন মহিলা কলেজের অধ্যক্ষ, কবি নজরুল সরকারি কলেজের অধ্যক্ষ ও সরকারি সাত কলেজের সমন্বয়ক (ফোকাল পয়েন্ট), বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর অধ্যাপক ড. মুহাম্মদ মাঈনুল করিম, ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের সহ-সভাপতি নুরুল হক নুর এবং সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী।

এমএইচ/এনডিএস/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।