জগন্নাথ বিশ্ববিদ্যালয় দিবস উদযাপন


প্রকাশিত: ০১:০৪ পিএম, ২০ অক্টোবর ২০১৪

উৎসাহ উদ্দীপনা ও বর্ণাঢ্য আয়োজনের মধ্যে দিয়ে উদযাপিত হল জগন্নাথ বিশ্ববিদ্যালয় দিবস। বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার নবম বর্ষে ছাত্রীদের জন্য একটি আবাসিক হল নির্মাণ কাজের উদ্বোধন করা হয়েছে। সোমবার সকাল ১০টায় জাতীয় ও বিশ্ববিদ্যালয়ের পতাকা উত্তোলনের মধ্যে দিয়ে দিনব্যাপি কর্মসূচির উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের চেয়ারম্যান অধ্যাপক ড. এ. কে. আজাদ চৌধুরী  ও বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মীজানুর রহমান।

পরে ৩১ টি বিভাগের শিক্ষক-শিক্ষার্থীদের অংশগ্রহনে বর্ণাঢ্য র‌্যালি শহীদ মিনার চত্বর হতে শুরু হয়ে জজকোর্ট, রায় সাহেব বাজার এবং ভিক্টোরিয়া পার্ক প্রদক্ষিণ শেষে পুনরায় বিশ্ববিদ্যালয়ে এসে শেষ হয়। র‌্যালিতে ঘোড়ার গাড়িসহ ব্যান্ডদলের সঙ্গে শিক্ষর্থীরা নানা রঙ-বেরঙের টি-সার্ট ও শাড়ি পরে নেচে গেয়ে অংশ নেন।

দুপুর ১২টায় ক্যাম্পাসের বিজ্ঞান ভবন চত্বরে জগন্নাথ বিশ্ববিদ্যালয় দিবস উপলক্ষে আলেচনা সভায় উপাচার্য অধ্যাপক ড. মীজানুর রহমানের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য দেন বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের চেয়ারম্যান অধ্যাপক ড. এ. কে. আজাদ চৌধুরী।

এসময় আরও বক্তব্য রাখেন- জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের প্রথম উপাচার্য অধ্যাপক ড. সিরাজুল ইসলাম খান, ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সাবেক সাধারণ সম্পাদক ও জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের সাবেক ছাত্র নজরুল ইসলাম বাবু, জবির ট্রেজারার অধ্যাপক মো. সেলিম ভূঁইয়া প্রমুখ।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।