শিক্ষা ও গবেষণার মান বাড়াতে ঢাবিতে ১০ সদস্যের কমিটি

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) শিক্ষা ও গবেষণার গুণগত মান বাড়াতে মতামত ও সুপারিশ প্রণয়নের জন্য একটি গঠন করা হয়েছে। ১০ সদস্যবিশিষ্ট এ কমিটির আহ্বায়ক বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন ভিসি ও ক্লিনিক্যাল ফার্মেসি অ্যান্ড ফার্মাকোলজি বিভাগের ইমেরিটাস অধ্যাপক ড. এ কে আজাদ চৌধুরী।

আজ বৃহস্পতিবার বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দফতর থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

কমিটির অন্যরা হলেন পল্লী কর্মসংস্থান সংস্থার চেয়ারম্যান ড. কাজী খলীকুজ্জামান আহমেদ, বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. তোফায়েল আহমদ চৌধুরী, ইংরেজি বিভাগের প্রাক্তন অধ্যাপক ড. সৈয়দ মনজুরুল ইসলাম, প্রাণ রসায়ন ও অণুপ্রাণ বিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. হাসিনা খান, জিন প্রকৌশল ও জীবপ্রযুক্তি বিভাগের অধ্যাপক ড. জেসমিন, ব্যাংকিং অ্যান্ড ইন্স্যুরেন্স বিভাগের অধ্যাপক ড. হাসিনা শেখ, ডাকসুর সহ-সভাপতি (ভিপি) মো. নুরুল হক এবং সাধারণ সম্পাদক (জিএস) গোলাম রব্বানী। আইসিটি সেলের পরিচালক কমিটির সদস্য সচিব হিসেবে দায়িত্ব পালন করবেন।

কমিটি বিশ্ববিদ্যালয়ের বিদ্যমান শিক্ষা ও গবেষণার মান এবং সার্বিক পরিবেশ পর্যালোচনাপূর্বক গুণগতমান উন্নয়নের জন্য করণীয় বিষয়ে সুপারিশ প্রদান করবে।

এমএইচ/এসআর/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।