সিলেটে বেসরকারি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের মিছিল সমাবেশ


প্রকাশিত: ১০:২৪ এএম, ১০ সেপ্টেম্বর ২০১৫

ভ্যাট প্রত্যাহারের দাবিতে আন্দোলনরত শিক্ষার্থী ও শিক্ষকের ওপর হামলার প্রতিবাদে সিলেটের রাজপথে নেমেছে বেসরকারি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। বৃহস্পতিবার তারা মহানগরে মিছিল ও কোর্ট পয়েন্টে সমাবেশ করেছে।

দুপুর ১২ টায় লিডিং ইউনিভার্সিটির শিক্ষার্থীরা মিছিল সহকারে নগরের কোর্ট পয়েন্টে এসে সমবেত হয়। এরপর মেট্রোপলিটন ইউনির্ভাসিটি, সিলেট ইন্টারন্যাশনাল ইউনির্ভাসিটি ও নর্থ ইস্ট ইউনির্ভাসিটিসহ অন্যান্য বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরাও এসে তাদের সঙ্গে যোগ দেয়।

দুপুর সাড়ে ১২টার দিকে কোর্ট পয়েন্ট থেকে মিছিল বের করে তারা। মিছিল নিয়ে নগরের জিন্দাবাজারস্থ আল-হামরা শপিং সিটির সামনে অবস্থান করে। সেখান থেকে আবার তারা মিছিল করে নগরের সুরমা পয়েন্টে এসে সমাবেশে মিলিত হয়।

সিলেটের বিক্ষোভ সমাবেশে ঢাকায় আন্দোলনরত শিক্ষার্থীদের ওপর হামলার প্রতিবাদ জানানো হয়। সমাবেশে শিক্ষার্থীরা বলেন, ভ্যাট দেব না প্রয়োজন হলে রক্ত দেব। আমাদের কাছ থেকে ভ্যাট নয়, রক্ত নিন। সরকারকে ৪৮ ঘণ্টার মধ্যে বেসরকারি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের ওপর আরোপিত বৈষম্যমূলক ভ্যাট প্রত্যাহার করে নিতে হবে। অন্যথায় আরো কঠোর কর্মসূচি নিয়ে শিক্ষার্থীরা মাঠে থাকবে।

ছামির মাহমুদ/এসএস/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।