৬ দফা দাবিতে জবিতে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
বিশ্ববিদ্যালয় প্রতিবেদক বিশ্ববিদ্যালয় প্রতিবেদক জগন্নাথ বিশ্ববিদ্যালয়
প্রকাশিত: ০২:৫০ পিএম, ০১ জুলাই ২০১৯

৬ দফা দাবি নিয়ে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে (জবি) মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছে সাধারণ শিক্ষার্থীরা। মানববন্ধন শেষে বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের কাছে স্মারকলিপি প্রদান করেন শিক্ষার্থীরা।

সোমবার (১ জুলাই) বিশ্ববিদ্যালয় শহীদ মিনারের সামনে এই মানববন্ধন কর্মসূচি পালন করা হয়। এসময় সাধারণ শিক্ষার্থীরা দাবি না মানলে শিগগিরই আন্দোলনে নামার ঘোষণা দিয়েছেন। তাদের দাবি না মানলে আন্দোলন তীব্র আকার ধারণ করতে পারে বলেও জানান তারা।

শিক্ষার্থীদের দাবিগুলো হলো- সাত দিনের মধ্যে ক্যান্টিনের খাবারের দাম কমিয়ে মান উন্নয়ন, বাসের ডাবল শিফট চালু, সাত দিনে জকসু আইনের খসড়া করে চার মাসে জকসু নির্বাচন, দুই মাসের মধ্যে ছাত্রী হল চালু, ৭০% শিক্ষক জবি শিক্ষার্থীদের থেকে নিতে হবে, দ্রুত নতুন ক্যাম্পাসের কাজ শুরু করতে হবে।

মানববন্ধন শেষে শিক্ষার্থীরা ক্যাম্পাসের শহীদ মিনার থেকে কলা ভবন, বিজ্ঞান অনুষদ চত্বর, শান্ত চত্বর হয়ে ক্যাম্পাসের মূল গেট পর্যন্ত বিক্ষোভ মিছিল করে। বিক্ষোভ মিছিল শেষে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মিজানুর রহমানের কাছে সারক লিপি প্রদান করা হয়।

ইমরান খান/এনএফ/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।