জাবির আবাসিক ৫ হলের নির্মাণকাজের উদ্বোধন

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় শিক্ষা, গবেষণা এবং ভৌত অবকাঠামোগত উন্নয়নের নবযাত্রা শুরু করেছে। বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের আবাসন সমস্যা নিরসন এবং দেশের উচ্চশিক্ষার চাহিদার বিপরীতে আরও অধিক সংখ্যক শিক্ষার্থী ভর্তি করার লক্ষ্যে রোববার পাঁচটি আবাসিক হলের নির্মাণকাজের উদ্বোধন করা হয়েছে।

উপাচার্য অধ্যাপক ড. ফারজানা ইসলাম বিকেল ৩টায় বিশ্ববিদ্যালয়ের পূর্ব পাশে ছাত্রীদের দুটি এবং দক্ষিণ-পশ্চিম পাশে ছাত্রদের তিনটি আবাসিক হলের নির্মাণকাজের উদ্বোধন করেন। ১০তলা বিশিষ্ট প্রতিটি হলে এক হাজার শিক্ষার্থীর আবাসিক সুবিধা থাকবে। ২০২০ সালের ডিসেম্বর মাসে এসব হলের নির্মাণকাজ সম্পন্ন হবে বলে আশা করা যাচ্ছে।

সরকার জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের অধিকতর উন্নয়নের লক্ষ্যে প্রায় সাড়ে ১৪শত কোটি টাকা বিশেষ বরাদ্দ দেয়ায় নির্মাণকাজ উদ্বোধনকালে প্রধানমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন উপাচার্য।

তিনি বলেন, অধিকতর উন্নয়ন প্রকল্পের সব কাজ সম্পন্ন হলে বিশ্ববিদ্যালয়ের আমূল পরিবর্তন ঘটবে। শিক্ষা ও গবেষণার নতুন সুযোগ সৃষ্টি হবে। বিশ্ববিদ্যালয়টি দেশ-বিদেশে পরিচিতির ক্ষেত্রে বিশেষ মর্যাদা লাভ করবে।

এ সময় উপস্থিত ছিলেন- বিশ্ববিদ্যালয়ের প্রো-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ড. মো. আমির হোসেন, প্রো-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ড. মো. নূরুল আলম, কোষাধ্যক্ষ অধ্যাপক শেখ মো. মনজুরুল হক, ভারপ্রাপ্ত রেজিস্ট্রার রহিমা কানিজ, বিভিন্ন অনুষদের ডিন, হল প্রভোস্ট, ভারপ্রাপ্ত প্রক্টর, বিভিন্ন বিভাগের শিক্ষক, অফিসার, কর্মচারী এবং শিক্ষার্থীরা।

হাফিজুর রহমান/এএম/এমকেএইচ

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।