প্রাণ ফিরেছে বুয়েটে

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৮:৩৫ পিএম, ২২ জুন ২০১৯

টানা পাঁচদিন লাগাতার আন্দোলনের পর শনিবার সচল হয়েছে বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় (বুয়েট)। শিক্ষার্থীদের ১৬ দফা দাবি আদায়ে নির্ধারিত সময়সীমা উল্লেখ করে লিখিত দেয়ায় সাময়িকভাবে আন্দোলন স্থগিত করে ক্লাসে ফিরেছে শিক্ষার্থীরা।

বুয়েট আন্দোলনের মুখপাত্র হাসান সারোয়ার সৈকত শনিবার জাগো নিউজকে বলেন, গত বৃহস্পতিবার রাতে সব দাবি লিখিতভাবে ভিসি স্যারকে দেয়া হয়েছে। এরপর প্রশাসন তা বাস্তবায়নে শুক্রবার রাতে আমাদের লিখিতভাবে অঙ্গীকার দিয়েছে। শিক্ষামন্ত্রীর সুপারিশের ভিত্তিতে দাবি-দাওয়া বাস্তবায়নের সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে তাতে উল্লেখ রয়েছে।

তিনি বলেন, ১৬ দফা দাবি বাস্তবায়নে দৃশ্যমান প্রতিশ্রুতি পাওয়ায় আমরা আন্দোলন স্থগিতের সিদ্ধান্ত নেই। এ কারণে শনিবার সকাল থেকে সবাই ক্লাসে ফিরেছি।

সরেজমিনে দেখা যায়, গত পাঁচদিনের চেয়ে শনিবার বুয়েট ছিল অন্যরকম। সেই চিরচেনা ক্যাম্পাসে পরিণত হয়েছে বুয়েট। কেউ ক্লাসে যাওয়া নিয়ে, কেউ অ্যাডভাইজার স্যারের কাছে পরামর্শের জন্য ছুটছেন কেউবা স্টাডি নিয়ে বন্ধুদের সঙ্গে আড্ডা-গল্পে মগ্ন।

এদিন প্রত্যেক বিভাগে শিক্ষার্থীদের উপস্থিতি যেন ক্যাম্পাসে প্রাণ ফিরেছে। অথচ পাঁচদিন ধরে এ চিরচেনা বুয়েটে শিক্ষার্থীরা ক্লাসে না গিয়ে জোট বেঁধে প্ল্যাকার্ড, ফেস্টুন হাতে আন্দোলন করেন। আন্দোলনের ফলে মেধাবীদের এ ক্যাম্পাস ছিল উত্তপ্ত। অচল হয়ে পড়ে বুয়েট।

বুয়েট উপাচার্য অধ্যাপক ড. সাইফুল ইসলাম জাগো নিউজকে বলেন, শিক্ষামন্ত্রীর সুপারিশে আন্দোলনকারীদের দাবি-দাওয়া মেনে নেয়া হয়েছে। দ্রুত তা বাস্তবায়ন করা হবে। শনিবার থেকে আবারো শিক্ষার্থীরা ক্লাসে ফিরেছেন বলেও জানান তিনি।

এমএইচএম/এএইচ/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।