অর্থমন্ত্রীকে ক্ষমা চাওয়ার আহ্বান জাবি শিক্ষক সমিতির


প্রকাশিত: ০৮:০৪ পিএম, ০৮ সেপ্টেম্বর ২০১৫

পাবলিক বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের চলমান আন্দোলনকে কটাক্ষ করে অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত যে মন্তব্য করেছেন অবিলম্বে তা প্রত্যাহার করে নিঃশর্ত ক্ষমা চাওয়ার আহ্বানসহ চার দফা দাবি জানিয়েছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি।

মঙ্গলবার রাত ১১টায় জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের সাংবাদিক সমিতির সাধারণ সম্পাদক মাফরুহী সাত্তার স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানানো হয়।

চার দফা দাবিতে অর্থমন্ত্রীর বক্তব্যে তীব্র ক্ষোভ ও নিন্দা প্রকাশ করা হয়েছে। শিক্ষকদের জন্য অবমাননাকর এই মন্তব্য প্রত্যাহার করে ক্ষমা প্রার্থনা না করলে তাকে মন্ত্রিপরিষদ থেকে বরখাস্তের জন্য সরকারের কাছে দাবি জানানো হয়েছে।

এছাড়া অবমাননাকর মন্তব্য ও শিক্ষকদের জন্য মর্যাদাহানিকর বেতন কাঠামোর প্রতিবাদে বুধবার ও বৃহস্পতিবার সর্বসম্মিতক্রমে দুইদিনের সর্বাত্মক কর্মবিরতি পালন করার সিদ্ধান্তও নেয়া হয়েছে।

উল্লেখ্য, মন্ত্রিসভায় সদ্য অনুমোদন পাওয়া বেতন কাঠামো নিয়ে মঙ্গলবার সচিবালয়ে সাংবাদিকদের সঙ্গে এক আলোচনায় অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত বলেন, দেশের সবচেয়ে শিক্ষিত জনগোষ্ঠী জ্ঞানের অভাবে আন্দোলন করছে। এই কর্মবিরতির কোনো জাস্টিফিকেশন নেই। তারা জানেই না পে-স্কেলে তাদের জন্য কী আছে, কী নেই।

এছাড়া তিনি আরো বলেন, শিক্ষকদের করাপট প্র্যাকটিস নিয়ন্ত্রণ করা দরকার।

হাফিজুর রহমান/বিএ

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।