জাতিসংঘ অকার্যকর সংগঠন : ফজলে হোসেন বাদশা


প্রকাশিত: ০৬:২৮ পিএম, ০৭ সেপ্টেম্বর ২০১৫

জাতিসংঘকে গণতান্ত্রিক সংগঠন বলে মনে করি না। যতদিন ভেটো দেয়ার ক্ষমতা থাকবে ততদিন জাতিসংঘ পৃথিবীতে শান্তি আনতে পারবে না। বর্তমান পরিস্থিতিতে জাতিসংঘ একটি অকার্যকর সংগঠনে পরিণত হয়েছে বলে মন্তব্য করেছেন রাজশাহী-২ আসনের সংসদ সদস্য ফজলে হোসেন বাদশা।

সোমবার বিকেল ৫টায় বিশ্ববিদ্যালয়ের সিনেট ভবনে চার দিনব্যাপি `আন্তর্জাতিক ছায়া জাতিসংঘ` সম্মেলনের সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

তিনি বলেন, জাতিসংঘের এই মানবিক বিপর্যয় ঠেকাতে তরুণদের দারুণ প্রয়োজন। বাংলাদেশ তলানীর ঝুড়ি থেকে একটা আত্মনির্ভরশীল দেশে পরিণত হয়েছে। আর এই অবস্থায় দেশকে এগিয়ে নিতে পারে কেবল তরুণেরা।

ইউনিস্যাব বাংলাদেশের সভাপতি মুহাম্মদ মামুন মিয়ার সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক মুহম্মদ মিজানউদ্দিন, ছাত্র উপদেষ্টা অধ্যাপক মো. ছাদেকুল আরেফিন মাতিন।

গত শুক্রবার থেকে `সুষম এবং টেকসই অর্থনৈতিক প্রবৃদ্ধির জন্য চাই সুশাসন প্রতিষ্ঠা` প্রতিপাদ্য নিয়ে দ্বিতীয়বারের মত রাবিতে এ অনুষ্ঠানের আয়োজন করে ইউনিস্যাব। চারদিনব্যাপি এ সম্মেলনে দেশ-বিদেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয়, কলেজ এবং স্কুলের শিক্ষার্থীরা অংশগ্রহণ করেন। অনুষ্ঠান শেষে প্রধান অতিথি অংশগ্রহণকারীদের মাঝে সনদপত্র ও ক্রেস্ট প্রদান করেন।

রাশেদ রিন্টু/এআরএ/বিএ

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।