খুবি ও বশেমুরমিবির মধ্যে সমঝোতা স্মারক স্বাক্ষরিত


প্রকাশিত: ০১:১৫ পিএম, ০৭ সেপ্টেম্বর ২০১৫

খুলনা বিশ্ববিদ্যালয় (খুবি) ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেরিটাইম বিশ্ববিদ্যালয় (বিএসএমআরএমইউ) এর মধ্যে শিক্ষা ও গবেষণা বিষয়ে দ্বি-পাক্ষিক সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়েছে।

সোমবার বেলা ১১ টায় খুলনা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মোহাম্মদ ফায়েক উজ্জামান এবং বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেরিটাইম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য রিয়ার এডমিরাল এএসএম আব্দুল বাতেন বিএসপি, এনডিসি, পিএসসির উপস্থিতিতে সমঝোতা স্মারকে খুবির পক্ষে ট্রেজারার খান আতিয়ার রহমান ও বিএসএমআরএমইউর পক্ষে রেজিস্ট্রার কমোডর এম আবিদুর রহমান (এনডি), এনডিসি, পিএসসি স্বাক্ষর করেন।

পরে উভয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য স্বাক্ষরিত সমঝোতা স্মারক হস্তান্তর করেন। খুবির উপাচার্যের কার্যালয়ে এ সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়।

খুবির উপাচার্য দেশের নতুন পাবলিক বিশ্ববিদ্যালয় হিসেবে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেরিটাইম বিশ্ববিদ্যালয়ের শুভ কামনা করে সমঝোতা স্মারকে উল্লিখিত বিষয়সহ শিক্ষা-গবেষণার যে কোনো বিষয়ে খুলনা বিশ্ববিদ্যালয়ের সহায়তার আশ্বাস দেন।

তিনি বলেন, এ সমঝোতা স্মারক স্বাক্ষরের ফলে বিশেষ করে শিক্ষা ও গবেষণার মাধ্যমে উপকূলীয় সম্পদ ব্যবস্থাপনা, আহরণ, উন্নয়ন ও সংরক্ষণে উভয় বিশ্ববিদ্যালয় গুরুত্বপূর্ণ অবদান রাখতে সক্ষম হবে।

বঙ্গবন্ধু মেরিটাইম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য খুলনা বিশ্ববিদ্যালয়ের উপাচার্যকে ধন্যবাদ জানিয়ে বলেন, আমাদের অভিযাত্রায় খুলনা বিশ্ববিদ্যালয়ের মতো একটি প্রতিষ্ঠিত বিশ্ববিদ্যালয়ের সহায়তা ভবিষ্যত সাফল্য অর্জনে বিশেষভাবে সহায়ক হবে। এর আগে তিনি তার বিশ্ববিদ্যালয়ের মিশন ও ভিশন এবং শিক্ষা বিষয়ের বিভিন্ন দিক তুলে ধরেন।

আলমগীর হান্নান/এসএস/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।