২০১৮ সালের মধ্যে জাতীয় বিশ্ববিদ্যালয় হবে সেশনজট মুক্ত


প্রকাশিত: ১১:৩৬ এএম, ০৭ সেপ্টেম্বর ২০১৫

জাতীয় বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত ভিসির সঙ্গে মতবিনিময় করেছে বিভাগীয় দফতর প্রধানরা। সোমবার বিকেলে বিশ্ববিদ্যালয়ের গাজীপুরস্থ ক্যাম্পাসে এ সভা অনুষ্ঠিত হয়।

ট্রেজারার ও ভাইস চ্যান্সেলরের ছুটিজনিত কারণে তার দায়িত্বে নিয়োজিত প্রফেসর নোমান উর রশীদ বলেন, জাতীয় বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. হারুন অর রশিদের নেতৃত্বে বর্তমান প্রশাসন সেশনজট নিরসনে যে ক্রাশ প্রোগ্রাম ঘোষণা করেছে তা যেকোনো মূল্যে বাস্তবায়ন করা হবে এবং ২০১৮ সালের মধ্যে বিশ্ববিদ্যালয় হবে সম্পূর্ণ সেশনজট মুক্ত।

এ লক্ষ্যে তিনি বিশ্ববিদ্যালয়ের সকল শিক্ষক, কর্মকর্তা-কর্মচারী এবং সারাদেশের সকল কলেজের অধ্যক্ষ ও ছাত্র-ছাত্রীবৃন্দ সকলের সহযোগিতা কামনা করেন।

তিনি আরো বলেন, এমসিকিউ পদ্ধতির ভর্তি পরীক্ষার মাধ্যমে পরীক্ষার্থীদের প্রকৃত মেধা যাচাই সম্ভবপর হয় না। সে বিবেচনায় এসএসসি ও এইচএসসি এর মতো ২টি বৃহৎ পাবলিক পরীক্ষার ফলাফলের ভিত্তিতে ভর্তি পরীক্ষা সম্পন্ন করার জন্য বিশ্ববিদ্যালয় যে সিদ্ধান্ত গ্রহণ করেছে তা বাস্তবায়নের মাধ্যমে ভর্তি প্রক্রিয়ায় ব্যয়িত সময় কমিয়ে আনা সম্ভব হবে।

সভায় উপস্থিত ছিলেন, প্রো-উপাচার্য অধ্যাপক ড. মুনাজ আহমেদ নূর,  ডিন, রেজিস্ট্রারসহ অন্যান্য বিভাগীয় প্রধান।
                    
আমিনুল ইসলাম/এমএএস/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।