আবারও দুমড়ে-মুচড়ে গেল ঢাবির বাস

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
বিশ্ববিদ্যালয় প্রতিবেদক বিশ্ববিদ্যালয় প্রতিবেদক ঢাকা বিশ্ববিদ্যালয়
প্রকাশিত: ০৭:২৮ পিএম, ১২ মে ২০১৯

আবারও দুর্ঘটনার কবলে পড়েছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের বহনকারী একটি বাস। রোববার কারওয়ান বাজার ফ্লাইওভার থেকে নামার সময় ব্রেক ফেল করে হেমন্ত নামের বাসটি। এতে কোনো শিক্ষার্থী আহত না হলেও চালক হাতে আঘাত পেয়েছেন।

এর আগে, গত রোববার মগবাজার-মৌচাক ফ্লাইওভারের সঙ্গে লেগে একটি বাস দুমড়ে-মুচড়ে যায়।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. এ কে এম গোলাম রাব্বানী বলেন, কারওয়ান বাজারে একটি বাস দুর্ঘটনায় পড়েছে জানতে পেরে আমরা তাৎক্ষণিকভাবে লোক পাঠাই। এতে কোনো শিক্ষার্থী আহত হয়নি।

প্রত্যক্ষদর্শীরা জানান, ফ্লাইওভার থেকে নামতে গেলে বাসটির ব্রেক ফেল হয়। এ সময় সেটি থামাতে গেলে সড়ক ডিভাইডারের মাঝামাঝি একটি গাছের সঙ্গে ধাক্কা লাগে। ফলে বাসটির সামনের অংশ দুমড়ে-মুচড়ে যায়।

ওই গাড়িতে থাকা নাজমুল নামে ফার্মেসি বিভাগের এক ছাত্র বলেন, ফ্লাইওভার থেকে নামতে গিয়ে এ দুর্ঘটনা ঘটে। তবে কেউ আহত হয়নি। গাড়িটি হেমায়েতপুর-সাভার রুটে চলাচল করে।

এক সপ্তাহের মাথায় পরপর দুটি গাড়ি দুর্ঘটনার কবলে পড়ার বিষয়ে জানতে চাইলে প্রক্টর বলেন, আমাদের নিজস্ব গাড়ির বাইরে বেশ কিছু গাড়ি ভাড়া নিতে হয়। এসব গাড়ি আমরা বিআরটিসি থেকে নিয়ে থাকি। ড্রাইভারও বিআরটিসির। আমরা বিআরটিসি কর্তৃপক্ষের সঙ্গে কথা বলব যেন দক্ষ ড্রাইভার ও ফিটনেস ঠিক আছে এমন গাড়ি দিয়ে থাকে।

এমএইচ/বিএ/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।