ঢাবি উপাচার্যের সঙ্গে জাপানি প্রতিনিধিদলের সাক্ষাৎ


প্রকাশিত: ০১:৩২ পিএম, ৩০ আগস্ট ২০১৫

ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিকের সঙ্গে সৌজন্য সাক্ষাত করেছেন জাপানের ইয়ামাগাতা ইউনিভার্সিটির একটি প্রতিনিধিদল। রোববার অধ্যাপক ড. হিদেমিতসু ফুরুকাওয়া`র নেতৃত্বে দুই সদস্য বিশিষ্ট প্রতিনিধিদল উপাচার্যের অফিসে সাক্ষাৎ করেন।

প্রতিনিধিদলে অন্য সদস্য ছিলেন- হিদেশি সাইতো। এ সময় ঢাকা বিশ্ববিদ্যালয় বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. মো. আব্দুল আজিজ, রসায়ন বিভাগের অধ্যাপক ড. মো. আবু বিন হাসান সুসানসহ বিভাগীয় শিক্ষকগণ উপস্থিত ছিলেন।

সাক্ষাৎকালে তারা পারস্পরিক স্বার্থ-সংশ্লিষ্ট বিষয়াদি নিয়ে আলোচনা করেন। ঢাকা বিশ্ববিদ্যালয় এবং জাপানের ইয়ামাগাতা ইউনিভার্সিটির মধ্যে যৌথ শিক্ষা ও গবেষণা কার্যক্রম চালুর সম্ভাব্যতা নিয়েও আলোচনা করা হয়। এ বিষয়ে শিগগিরই একটি সমঝোতা স্মারক স্বাক্ষরের ব্যাপারেও তারা ঐকমত্য পোষণ করেন।

এর আগে, ড. হিদেমিতসু ফুরুকাওয়া বিভাগীয় মিলনায়তনে ঢাকা বিশ্ববিদ্যালয় রসায়ন বিভাগ আয়োজিত ‘থ্রিডি জেল প্রিন্টার অ্যান্ড লাইফ ইনোভেশন’ শীর্ষক বিশেষ বক্তৃতা প্রদান করেন।

এমএইচ/এসআইএস/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।