সিতারা পারভীন পুরস্কার পেলেন ঢাবির ১২ শিক্ষার্থী


প্রকাশিত: ১২:১৯ পিএম, ২৪ আগস্ট ২০১৫

ঢাকা বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের ২০১৪ সালের বিএসএস (সম্মান) পরীক্ষায় কৃতিত্বপূর্ণ ফলাফল অর্জনকারী ১২ কৃতি শিক্ষার্থীকে ‘অধ্যাপক সিতারা পারভীন পুরস্কার’ প্রদান করা হয়েছে।

সোমবার বিশ্ববিদ্যালয়ের আরসি মজুমদার অডিটোরিয়ামে আয়োজিত এক অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক কৃতি শিক্ষার্থীদের হাতে এই পুরস্কারের চেক তুলে দেন।

গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের চেয়ারপারসন অধ্যাপক মো. মফিজুর রহমানের সভাপতিত্বে  অনুষ্ঠানে “বহে নিরন্তর নাট্যধারা” শীর্ষক অধ্যাপক সিতারা পারভীন স্মারক বক্তৃতা প্রদান করেন বিশিষ্ট নাট্যব্যক্তিত্ব আলী যাকের।

পুরস্কারপ্রাপ্ত কৃতি শিক্ষার্থীরা হলেন- জেনিনা ইসলাম আবির, মো. রুমান সিকদার, নাজমা আখতার, নিশাত পারভেজ, ছোটন দেব নাথ, মৌসুমী খাতুন, সাহিবুর রহমান, তৌফিক আজিজ, ফারজানা সুলতানা, ফারহানা জেসমিন, মুশফিকা ইসলাম এবং শরিফা উম্মে শিরিনা।

উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক প্রয়াত অধ্যাপক সিতারা পারভীনের স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করে বলেন, তিনি ছিলেন নানামুখি গুণাবলীর অধিকারী অত্যন্ত মেধাবী, নিষ্ঠাবান ও আদর্শ একজন শিক্ষক। শিক্ষাক্ষেত্রে তিনি নানাভাবে দৃষ্টান্ত স্থাপন করে গেছেন। এই দৃষ্টান্তগুলো অনুসরণ করে শিক্ষার্থীরা তাঁকে সব সময় স্মরণ রাখবে।

তিনি বলেন, শিক্ষা মূলত অনুপ্রেরণা। শিক্ষার্থীদের যত অনুপ্রেরণা দেওয়া যায়, ততই তারা উজ্জ্বীবিত ও অনুপ্রাণিত হয়। অধ্যাপক সিতারা পারভীনের আদর্শ ও অনুপ্রেরণা অনুসরণ করে আলোকিত সমাজ ও  জাতি গঠনে ভূমিকা রাখার জন্য উপাচার্য পুরস্কারপ্রাপ্ত শিক্ষার্থীদের প্রতি আহ্বান জানান।

উল্লেখ্য, প্রাক্তন প্রেসিডেন্ট বিচারপতি শাহাবুদ্দীন আহমদের কন্যা এবং গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের অধ্যাপক ড. আহাদুজ্জামান মোহাম্মদ আলীর স্ত্রী অধ্যাপক ড. সিতারা পারভীন ২০০৫ সালের ২৩ জুন যুক্তরাষ্ট্রে এক মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় নিহত হন।

এমএইচ/এসকেডি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।