শাবিপ্রবিতে আসন প্রতি ৩৫ জন পরীক্ষার্থী


প্রকাশিত: ১২:৫২ পিএম, ১২ অক্টোবর ২০১৪

সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) ২০১৪-১৫ শিক্ষাবর্ষের স্নাতক প্রথম বর্ষের ভর্তি পরীক্ষায় এবার প্রতি আসনে ৩৫ জন শিক্ষার্থী প্রতিদ্বন্দ্বিতা করবে। রোববার ভর্তি কমিটির সভাপতি ও বিশ্ববিদ্যালয়ের লাইফ সায়েন্স অনুষদের ডিন নাজিয়া চৌধুরী এ তথ্য জানান।

জানা যায়, বিশ্ববিদ্যালয়ের ছয়টি অনুষদভুক্ত ২৫টি বিভাগে মোট এক হাজার ৪০০ আসনের বিপরীতে আবেদন করেছেন ৪৮ হাজার ২২৪ জন ভর্তি হতে ইচ্ছুক শিক্ষার্থী।

নাজিয়া চৌধুরী আরও জানান, সামাজিক বিজ্ঞান এবং ব্যবস্থাপনা ও ব্যবসায় প্রশাসন অনুষদভুক্ত ‘এ’ ইউনিটের নয়টি বিভাগের ৬০০ আসনের বিপরীতে আবেদন করেছেন ২০ হাজার ৪৮৭ জন। লাইফ সায়েন্স, ফিজিক্যাল সায়েন্স, অ্যাপ্লাইড সায়েন্স অ্যান্ড টেকনোলজি, এগ্রিকালচার অ্যান্ড মিনারেল সায়েন্স অনুষদভুক্ত ‘বি’ ইউনিটের ১৬টি বিভাগের ৮০০ আসনের বিপরীতে আবেদন করেছেন ২৭ হাজার ৭৩৭ জন শিক্ষার্থী।

‘এ’ ইউনিটের ভর্তি পরীক্ষা আগামী ১৫ নভেম্বর সকাল সাড়ে নয়টায় এবং ‘বি’ ইউনিটের ভর্তি পরীক্ষা একই দিন বেলা আড়াইটায় অনুষ্ঠিত হবে।

পরীক্ষার্থীদের সদ্য তোলা পাসপোর্ট সাইজের দুই কপি রঙিন ছবির পেছনে নাম ও ভর্তি পরীক্ষার রোল নম্বর লিখে সত্যায়িত করে নিয়ে আসতে হবে। সত্যায়িত ছবি তাঁদের প্রবেশপত্র হিসেবে বিবেচিত হবে। সত্যায়িত ছবি ছাড়া কাউকে ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করতে দেওয়া হবে না বলে জানানো হয়।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।