খুলনা-কুষ্টিয়া মহাসড়কে ৪ ঘণ্টা অবরোধ

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
বিশ্ববিদ্যালয় প্রতিবেদক বিশ্ববিদ্যালয় প্রতিবেদক ইসলামী বিশ্ববিদ্যালয়
প্রকাশিত: ০৫:৪৬ পিএম, ০৭ অক্টোবর ২০১৮

প্রথম ও দ্বিতীয় শ্রেণির সরকারি চাকরিতে কোটা বাতিলের প্রতিবাদে খুলনা-কুষ্টিয়া মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করেছে ইসলামী বিশ্ববিদ্যালয়ের মুক্তিযোদ্ধার সন্তানরা।

রোববার দুপুর ১২টা থেকে বিকেল ৪টা পর্যন্ত দীর্ঘ চার ঘণ্টা রাস্তা অবরোধ করে ৩০ শতাংশ কোটার দাবিতে বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের সামনের রাস্তায় গাছের গুড়ি ও টায়ার জ্বালিয়ে বিভিন্ন শ্লোগান দিতে থাকে বিক্ষোভকারীরা। ‘আমরা মুক্তিযোদ্ধার সন্তান’ বিশ্ববিদ্যালয় শাখা এ আন্দোলনের নেতৃত্ব দেয়।

এদিকে অবরোধের কারণে রাস্তার দুই পাশে দীর্ঘ জানজটের সৃষ্টি হয়। এতে চরম জনদুর্ভোগের সৃষ্টি হয়। বিচ্ছিন্ন হয়ে পড়ে কুষ্টিয়া-খুলনার যাতায়াত ব্যবস্থা। এসময় অনেক যাত্রীকে হেটে গন্তব্যের উদ্দেশ্যে যাত্রা করতে দেখা গেছে।

Kushtia-Block-1

খুলনাগামী নাসরি উদ্দিন নামে এক যাত্রী ক্ষোভ প্রকাশ করে বলেন, ঠাকুরগাঁও থেকে খুলনা যাচ্ছিলাম। প্রায় ৩৫০ কিলোমিটার জার্নি করে এসে রাস্তায় বসে থাকা খুবই কষ্টদায়ক। সব দাবি আদায়েই রাস্তা অবরোধ হয়।

এদিকে রাস্তা অবরোধ করে রাখায় ক্যাম্পাসের দুপুর দুইটার বাসও বন্ধ হয়ে যায়। এতে বিপাকে পড়ে কয়েক হাজার শিক্ষক ও শিক্ষার্থীর। এর আগে দুপুর ১টার দিকে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক মাহবুবর রহমান ঘটনাস্থলে গিয়ে আন্দোলনকারীদের অবরোধ তুলে নেয়ার অনুরোধ করেন। কিন্তু তার দাবি প্রত্যাখ্যান করে আন্দোলন চালিয়ে যায় তারা। পরে কেন্দ্রের নির্দেশনায় বিকেল ৪টার দিকে অবরোধ প্রত্যাহার করে নেয় তারা।

কোটা পুন:বহাল আন্দোলনের আহ্বায়ক আলমগীর হোসেন আলো বলেন, জনদুর্ভোগের কথা বিবেচনা করে আজকের মত আন্দোলন প্রত্যাহার করেছি। তবে দাবি না আদায় হওয়া পর্যন্ত আমরা আন্দোলন চালিয়ে যাব।

ফেরদাউসুর রহমান সোহাগ/আরএ/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।