ঢাবিতে মনোবিজ্ঞান বিভাগের সুবর্ণ জয়ন্তী উৎসব


প্রকাশিত: ১২:৩৬ পিএম, ০৭ আগস্ট ২০১৫

ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) মনোবিজ্ঞান বিভাগের সুর্বণ জয়ন্তী উৎসব উদযাপন হয়েছে। ৫০ বছর পূর্তি উপলক্ষে শুক্রবার বিভাগের উদ্যোগে বর্ণাঢ্য অনুষ্ঠানের আয়োজন করা হয়।

সকাল ৯টায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক এর নেতৃত্বে অনুষ্ঠিত এক র‌্যালি মনোবিজ্ঞান বিভাগে থেকে শুরু হয়ে ক্যাম্পাস প্রদক্ষিণ শেষে টিএসসি প্রাঙ্গণে গিয়ে শেষ হয়। পরে ছাত্র-শিক্ষক কেন্দ্র মিলনায়তনে অনুষ্ঠিত হয় আলোচনা সভা।

উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে সুবর্ণ জয়ন্তী অনুষ্ঠানের উদ্বোধন করেন। বিভাগীয় চেয়ারম্যান অধ্যাপক ড. নজরুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত উক্ত আলোচনা অনুষ্ঠানে মূল প্রবন্ধ উপস্থাপন করেন মনোবিজ্ঞান বিভাগের সুপার নিউমারারি অধ্যাপক ড. হামিদা আখতার বেগম।

উপাচার্য তার উদ্বোধনী বক্তব্যে এই শোকের মাসে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কথা শ্রদ্ধার সাথে স্মরণ করেন। উৎসবে সম্মিলিত মনোবিজ্ঞানীদের স্বাগত জানিয়ে তিনি বলেন, মানুষের জন্য মনোবিজ্ঞানের গুরুত্ব অপরিসীম, মানুষের কল্যাণে আপনাদের নিয়োজিত হওয়া আবশ্যক; তাতে দেশ ও সমাজের মানসিক বিকাশের অগ্রগতি সম্ভব।

এ সময় প্রো-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ড. নাসরীন আহমাদ, প্রো-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ড. সহিদ আকতার হুসাইন, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো. কামাল উদ্দীন, জীববিজ্ঞান অনুষদের ডিন, বাংলাদেশ মনোবিজ্ঞান সমিতি ও ঢাবি মনোবিজ্ঞান এলামনাই অ্যাসোসিয়েশনের সভাপতি অধ্যাপক ড. মো. ইমদাদুল হক বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। এছাড়া বিভাগের বর্তমান ও প্রাক্তন শিক্ষার্থী, শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী অনুষ্ঠানে অংশগ্রহণ করেন।
 
এমএইচ/আরএস/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।