ঢাবিতে যৌন হয়রানি : তদন্ত কমিটি গঠন


প্রকাশিত: ০১:০৭ পিএম, ০১ অক্টোবর ২০১৪

ঢাকা বিশ্ববিদ্যালয়ের নাট্যকলা বিভাগের চেয়ারম্যান ড. মো. সাইফুল ইসলাম কর্তৃক ছাত্রীকে যৌন নির্যাতনের অভিযোগে তদন্ত কমিটি গঠন করেছে বিশ্ববিদ্যালয় (ঢাবি) কর্তৃপক্ষ। ঢাকা বিশ্ববিদ্যালয় সিন্ডিকেটের এক সভায় এই সিদ্ধান্ত নেন বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক।

বুধবার বিকেলে বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ অফিস থেকে এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য নিশ্চিত করা হয়।

সভার গৃহীত সিদ্ধান্ত অনুযায়ী, থিয়েটার এন্ড পারফরম্যান্স স্টাডিজ বিভাগের সাময়িকভাবে বরখাস্তকৃত অধ্যাপক ড. মো. সাইফুল ইসলামের বিরুদ্ধে আনীত যৌন হয়রানির অভিযোগের পরিপ্রেক্ষিতে বিষয়টি পরীক্ষা-নিরীক্ষা করে রিপোর্ট প্রদানের জন্য একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।  

তদন্ত কমিটির সদস্যরা হলেন, প্রো-ভিসি (প্রশাসন) অধ্যাপক ড. সহিদ আকতার হুসাইন, সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ, স্যার পি জে হার্টগ ইন্টারন্যাশনাল হলের প্রভোস্ট অধ্যাপক মো. লুৎফর রহমান, বাংলাদেশ সুপ্রীমকোর্টের সিনিয়র আইনজীবী এডভোকেট এ. এফ. এম. মেজবাহউদ্দিন এবং ঢাবি ইংরেজি বিভাগের সহকারী অধ্যাপক মোসাম্মৎ নীলিমা আকতার।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।