ভিক্টোরিয়া ইউনিভার্সিটিতে বিশ্ব পর্যটন দিবস উদযাপন


প্রকাশিত: ১২:৪৬ পিএম, ২৭ সেপ্টেম্বর ২০১৪

‘বিশ্ব পর্যটন দিবস ২০১৪‘ উদযাপন করলো ভিক্টোরিয়া ইউনিভার্সিটি অব বাংলাদেশ এর ট্যুরিজম অ্যান্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট বিভাগ। দিবসটি উদযাপনের লক্ষ্যে ২৭ সেপ্টেম্বর শনিবার একটি বর্ণাঢ্য পর্যটন শোভাযাত্রার আয়োজন করে ওই বিভাগ। পর্যটন শিল্পের মাধ্যমে জীবন এবং জীবিকার মানোন্নয়নের সম্ভাবনাকে তুলে ধরাই ছিল এই পর্যটন শোভাযাত্রার মূল উদ্দেশ্য।

বাংলাদেশের সম্ভাবনাময় কিন্তু অবহেলিত পর্যটন গন্তব্যগুলোকে প্রচারের তাগিদ থেকেই মূলত বিভাগটির এই শোভাযাত্রার প্রস্তুতি। এতে অংশ নেন ইউনিভার্সিটির ট্যুরিজম অ্যান্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট বিভাগের শতাধিক শিক্ষার্থী। এসময় তারা প্ল্যাকার্ড ও ব্যানারের মাধ্যমে দায়িত্বশীল পর্যটনের বিভিন্ন দিক তুলে ধরেন ।

সকাল ৮টায় পান্থপথে অবস্থিত ইউনিভার্সিটি ক্যাম্পাসে শোভাযাত্রাটি উদ্বোধন করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ট্যুরিজম অ্যান্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট বিভাগের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান অধ্যাপক আশরাফুল ইসলাম চৌধুরী। এবারের মূল শ্লোগান ‘ট্যুরিজম অ্যান্ড কমিউনিটি ডেভেলপমেন্ট‘। একে ধারণ করে বের হওয়া শোভাযাত্রাটি ভিক্টোরিয়া ইউনিভার্সিটির সামনে থেকে শুরু হয়ে সকাল সাড়ে ১০টায় শহীদ মিনারে এসে শেষ হয়।

এসময় তিনি বলেন, পর্যটন খাতকে এগিয়ে নিয়ে যেতে পর্যটক এবং স্থানীয় জনসাধারণের মাঝে সুসম্পর্ক স্থাপনের কোনও বিকল্প নেই। পর্যটন খাতের উন্নয়নে এগিয়ে আসতে তিনি ভিক্টোরিয়া ইউনিভার্সিটির ট্যুরিজ্‌ম বিভাগের শিক্ষার্থীদের উৎসাহ ও পরামর্শ দেন।

শোভাযাত্রাটির সমন্বয় করেন ভিক্টোরিয়া ইউনিভার্সিটির ট্যুরিজম অ্যান্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট বিভাগের শিক্ষক ও ডিপার্টমেন্ট কো-অর্ডিনেটর সাইফুল ইসলাম।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।