উপাচার্যদের সভায় ঢাবির ঘটনা নিয়ে উদ্বেগ প্রকাশ

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
বিশ্ববিদ্যালয় প্রতিবেদক বিশ্ববিদ্যালয় প্রতিবেদক শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়
প্রকাশিত: ১২:০০ এএম, ২৬ জানুয়ারি ২০১৮

রাজধানীর শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ে (শেকৃবি) দেশের সরকারি বিশ্ববিদ্যালয়গুলোর উপাচার্যদের নিয়ে গঠিত ‘বিশ্ববিদ্যালয় পরিষদের’ ২৫৫তম সভা অনুষ্ঠিত হয়েছে। এ সভায় ২৪টি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য উপস্থিত ছিলেন।

শেকৃবি উপাচার্যের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত এ সভায় বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য গত মঙ্গলবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্যকে লাঞ্ছনা ও অবরুদ্ধ করার ঘটনায় উদ্বেগ ও নিন্দা প্রকাশ করেন।

উপাচার্য পরিষদের সভাপতি পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. হারুন অর রশিদ এ ঘটনাকে অনাকাঙ্ক্ষিত ও অনভিপ্রেত উল্লেখ করেন। তিনি বলেন, কোনো বিশ্ববিদ্যালয়ে এমন ঘটনা ঘটুক তা আমরা কেউই চাই না।

এছাড়া সভায় দেশের বিশ্ববিদ্যালয়গুলোতে ভর্তি পরীক্ষায় গুচ্ছ পদ্ধতি অবলম্বনের বিষয়েও উপার্চাযরা আলোচনা করেন বলে জানান কয়েকজন উপাচার্য।

এ ব্যাপারে অধ্যাপক ড. মো. হারুন অর রশিদ বলেন, গুচ্ছ পদ্ধতিতে পরীক্ষা নেয়ার বিষয়টি নিয়ে আমরা এখনও গবেষণা ও আলোচনা করে যাচ্ছি। তবে কোনো সিদ্ধান্তে উপনীত হতে পারিনি।

ওআর/বিএ

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।