স্বতন্ত্র পে-স্কেলের দাবিতে ডুয়েট শিক্ষক সমিতির মানববন্ধন


প্রকাশিত: ০৮:০২ এএম, ২৮ জুন ২০১৫

স্বতন্ত্র পে-স্কেলের দাবিতে ঢাকা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (ডুয়েট) শিক্ষক সমিতি মানববন্ধন করেছে। রোববার সকালে বিশ্ববিদ্যালয়ের মূল ফটকের সামনে এ মানববন্ধন কর্মসূচি অনুষ্ঠিত হয়।

ডুয়েট শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. মোহাম্মদ আসাদুজ্জামান চৌধুরীর সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য রাখেন পরিচালক (ছাত্র কল্যাণ) অধ্যাপক ড. গণেশ চন্দ্র সাহা, শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক ড. রাজু আহমেদ, প্রভাষক মো. মাজহল আলম প্রমুখ।

মানববন্ধনে বক্তরা বলেন, শিক্ষকরা তাদের গবেষণা, শিক্ষাদান ছেড়ে দাবি আদায়ের জন্য মাঠে নেমেছেন বিষয়টি খুবই বেদনাদায়ক, লজ্জাকর। আমলাতান্ত্রিক জটিলতার কারণে শিক্ষকদের স্বতন্ত্র বেতন কাঠামো হচ্ছে না বলে তারা অভিযোগ করেন।

বক্তারা আরো বলেন, শিক্ষকদের এ আন্দোলন সরকারের বিরুদ্ধে নয়। এ আন্দোলন সেসব কুচক্রী মহলের বিরুদ্ধে যারা শিক্ষকদের ন্যায্য অধিকার থেকে বঞ্চিত করার পায়তারা করছে। এ ব্যাপারে তারা মাননীয় প্রধানমন্ত্রী ও শিক্ষামন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করেন। মানববন্ধনে বিভিন্ন অনুষদের অধিকর্তা, বিভাগীয় প্রধান, পরিচালকবৃন্দ ও শিক্ষকবৃন্দ অংশগ্রহণ করেন।

মো. আমিনুল ইসলাম/এসএস/এমআরআই

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।