রাবিতে যুক্তরাষ্ট্রে উচ্চশিক্ষা বিষয়ক সেমিনার


প্রকাশিত: ০৯:২০ পিএম, ১৭ সেপ্টেম্বর ২০১৪

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) শিক্ষক ও শিক্ষার্থীদের জন্য যুক্তরাষ্ট্রে উচ্চশিক্ষা ব্যবস্থা ও সেখানে উচ্চশিক্ষার সুযোগ সম্পর্কে পৃথক দুটি সেমিনার অনুষ্ঠিত হয়েছে। বুধবার বিশ্ববিদ্যালয় সিনেট ভবনে ও ডিনস কমপ্লেক্সের কনফারেন্স রুমে এ দুটি সেমিনার অনুষ্ঠিত হয়।

বিশ্ববিদ্যালয় জনসংযোগ দপ্তরের প্রশাসক প্রফেসর মো. ইলিয়াছ হোসেন এর সঞ্চালনায় শিক্ষকদের জন্য সেমিনারে বক্তব্য রাখেন- ঢাকাস্থ আমেরিকান সেন্টারের কালচারাল এ্যাফেয়ার্স স্পেশালিস্ট শাহীন খান, বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর মুহম্মদ মিজানউদ্দিন। এসময় স্পেশালিস্ট শাহীন খান মাল্টিমিডিয়া প্রজেকশনের মাধ্যমে যুক্তরাষ্ট্রে ফুলব্রাইট স্কলারশিপসহ উচ্চশিক্ষার অন্যান্য সুযোগ-সুবিধা সম্পর্কে তথ্য-উপাত্ত উপস্থাপন করেন এবং উপস্থিত শিক্ষকবৃন্দের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন।

একই দিন বিশ্ববিদ্যালয় ডিনস কমপেক্সের কনফারেন্স রুমে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের জন্য অপর সেমিনারে বক্তব্য রাখেন ঢাকাস্থ আমেরিকান সেন্টারের কালচারাল এ্যাফেয়ার্স এ্যাসিসটেন্ট তাহনিয়া শহীদ।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর প্রফেসর মো. তারিকুল হাসান সঞ্চালনায় তাহনিয়া শহীদ মাল্টিমিডিয়া প্রজেকশনের মাধ্যমে যুক্তরাষ্ট্রে শিক্ষার্থীদের বিভিন্ন বিষয়ে উচ্চশিক্ষা ও সংশিষ্ট সুযোগ-সুবিধা সম্পর্কে তথ্য-উপাত্ত উপস্থাপন করেন এবং উপস্থিত শিক্ষার্থীদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।