ঢাবিতে ভর্তিযুদ্ধ শুরু

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
বিশ্ববিদ্যালয় প্রতিবেদক বিশ্ববিদ্যালয় প্রতিবেদক ঢাকা বিশ্ববিদ্যালয়
প্রকাশিত: ০৪:২৩ এএম, ১৫ সেপ্টেম্বর ২০১৭
ফাইল ছবি

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ২০১৭-২০১৮ শিক্ষাবর্ষে ব্যবসায় শিক্ষা অনুষদভুক্ত ‘গ’ ইউনিটে ১ম বর্ষ সম্মান শ্রেণির ভর্তি পরীক্ষার মধ্যে দিয়ে এই বিশ্ববিদ্যালয়ে ভর্তিযুদ্ধ শুরু হয়েছে। শুক্রবার সকাল ১০টায় ‘গ’ ইউনিটের ভর্তি পরীক্ষা শুরু হয়ে শেষ হয় বেলা ১১টায়।

সকাল সাড়ে ৯টা থেকে কেন্দ্রগুলোতে প্রবেশ করেন ভর্তিচ্ছুরা। পরীক্ষার হলে মোবাইল ফোনসহ টেলিযোগাযোগ করা যায় এমন কোনো ধরনের ইলেক্ট্রনিক্স ডিভাইস/যন্ত্র সম্পূর্ণ নিষিদ্ধ ছিল। এ ছাড়াও শিক্ষার্থীদের প্রবেশমুখে মেটাল ডিটেক্টর বসানো হয়।

du

বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস ও ক্যাম্পাসের বাইরে মোট ৫৩টি কেন্দ্রে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। বিশ্ববিদ্যালয়ের লেদার ইঞ্জিনিয়ারিং অ্যান্ড টেকনোলজি ইনস্টিটিউটসহ ক্যাম্পাসের বাইরের কেন্দ্রগুলো ছিল- বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় স্কুল ও কলেজ, নীলক্ষেত হাই স্কুল, আজিমপুর সরকারি গার্লস স্কুল অ্যান্ড কলেজ এবং অগ্রণী স্কুল ও কলেজ।

উল্লেখ্য, এই ইউনিটে ১ হাজার ২৫০টি আসনের বিপরীতে ভর্তি পরীক্ষায় অংশ নিয়েছেন ২৯ হাজার ৩১১ জন শিক্ষার্থী।

এমএইচ/এনএফ/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।