জাপান সরকারের শিক্ষাবৃত্তি লাভ করলেন শেকৃবি শিক্ষক

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
বিশ্ববিদ্যালয় প্রতিবেদক বিশ্ববিদ্যালয় প্রতিবেদক শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়
প্রকাশিত: ১১:০৮ পিএম, ১৪ সেপ্টেম্বর ২০১৭

রাজধানীর শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের প্রাণরসায়ন বিভাগের সহকারী অধ্যাপক কৃষিবিদ দেবু কুমার ভট্টাচার্য্য সম্প্রতি জাপান সরকারের মনবুকাগাশো শিক্ষাবৃত্তি অর্জন করেছেন। এ শিক্ষাবৃত্তির আওতায় তিনি জাপানের এহিমে বিশ্ববিদ্যালয়ে তিন বছরের জন্য বায়োমাস কেমিস্ট্রির ওপর পিএইচডি সম্পন্ন করতে যাচ্ছেন। আগামী ১ অক্টোবর তিনি জাপান যাত্রা করবেন।

এ ব্যাপারে জানতে চাইলে সহকারী অধ্যাপক কৃষিবিদ দেবু কুমার ভট্টাচার্য্য বলেন, আমার ছাত্রজীবন থেকেই শিক্ষক হওয়ার ইচ্ছা ছিল এবং উচ্চশিক্ষার জন্য জাপান যাওয়ার প্রবল ইচ্ছে ছিল। এখন সেই মনোবাসনা পূরণ হতে যাচ্ছে।

তিনি আরও বলেন, অর্জিত জ্ঞানকে কাজে লাগিয়ে গবেষণায় সাফল্যের মাধ্যমে নিজের বিশ্ববিদ্যালয়, দেশ তথা জাতির কল্যাণে অবদান রাখতে চাই।

তিনি কৃষিবিষয়ক লেখালেখি ও গবেষণার সঙ্গে জড়িত আছেন এবং বর্তমানে কৃষিবিদ ইনস্টিটিউশনের মহানগর শাখার নির্বাহী সদস্য।

উল্লেখ্য, কৃষিবিদ দেবু কুমার ভট্টাচার্য্য শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের (শেকৃবি) প্রাক্তন ছাত্র। ২০১৩ সালের ২৬ মে তিনি শেকৃবিতে প্রভাষক পদে যোগদান করেন এবং ২০১৫ সালে সহকারী অধ্যাপক হিসেবে পদোন্নতি লাভ করেন।

বিএ

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।