মধুর ক্যান্টিনে ফ্রি ওয়াইফাই সুবিধা


প্রকাশিত: ০৮:২৫ এএম, ১৩ সেপ্টেম্বর ২০১৪

শনিবার দুপুর ১২টা থেকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের এতিহ্যবাহী মধুর ক্যান্টিনে চালু হলো বিনামূল্যের ওয়াইফাই সেবা। এলএম এরিকসন বাংলাদেশ এবং তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের যৌথ উদ্যোগে মধুর ক্যান্টিনকে ওয়াইফাই সেবা দেওয়া হলো।

প্রধান অতিধি থেকে এ ওয়াইফাই জোনের উদ্বোধন করেন ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয় আইটি সোসাইটির উপদেষ্টা ড. মামুনুর রশীদ, এরিকসন বাংলাদেশের ব্যবস্থাপনা পরিচালক রাজ এবং ভাইস-প্রেসিডেন্ট বাতুনি এম সাইদ আহমেদ, আইটি সোসাইটির প্রতিষ্ঠাতা সভাপতি আবদুল্লাহ আল ইমরান এবং সাধারণ সম্পাদক আরিফ দেওয়ান।

এদিকে ঢাকা বিশ্ববিদ্যালয় আইটি সোসাইটি (ডিইউআইটিএস) ও ডাক, টেলিযোগাযোগ ও তথ্য-প্রযুক্তি মন্ত্রনালয়ের আইসিটি বিভাগের যৌথ আয়োজনে আগামীকাল রোববার থেকে দুই দিন অনুষ্ঠিত হতে যাচ্ছে দেশের বিশ্ববিদ্যালয় পর্যায়ের সবচেয়ে বড় প্রযুক্তি উৎসব ‘থার্ড ন্যাশনাল ক্যাম্পাস আইটি ফেস্ট’। দেশের প্রায় ৬০ টি বিশ্ববিদ্যালয় ও কলেজের প্রায় ১৫০০ শিক্ষার্থী, শিক্ষক ও প্রযুক্তিপ্রেমি এতে অংশ নেবেন।

উৎসবের সর্বশেষ প্রস্তুতি জানাতে আজ ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি চত্ত্বরের ক্যাফেটেরিয়ায় এক সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। উৎসবের বিস্তারিত তুলে ধরে এতে বক্তব্য রাখেন জুনাইদ আহমেদ পলক। এর আগে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক প্রতিশ্রুতি দিয়েছিলেন ক্যাম্পাসে তৃতীয় ন্যাশনাল ক্যাম্পাস আইটি ফেস্ট – ২০১৪ শুরুর আগেই মধুর ক্যান্টিন জোনটিকে ওয়াইফাইয় করা হবে। গত ১৮ আগস্ট ঢাকা বিশ্ববিদ্যালয় আইটি সোসাইটি উৎসবের লোগো উন্মোচন পরবর্তী এক সংবাদ সম্মেলনে তিনি এ প্রতিশ্রুতি দেন।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।