ইবিতে বাস বন্ধ, ক্লাস পরীক্ষা হচ্ছে না


প্রকাশিত: ১০:২৭ এএম, ১০ সেপ্টেম্বর ২০১৪

বুধবার সকালে কুষ্টিয়া-ঝিনাইদহ শহর থেকে শিক্ষার্থীদের জন্য বিশ্ববিদ্যালয়ের ভাড়া করা কোনো বাস ক্যাম্পাসে আসেনি। ফলে শিক্ষার্থীরা ক্যাম্পাসে আসতে না পারায় কোনো বিভাগে ক্লাস-পরীক্ষা অনুষ্ঠিত হয়নি।
 
দীর্ঘ ছুটি শেষে গত মঙ্গলবার ক্যাম্পাস খুললেও আজও কার্যত অচল রয়েছে ক্যাম্পাস। আজ বুধবার সরেজমিনে ক্যাম্পাস ঘুরে দেখা যায়, ক্যাম্পাস খোলার দ্বিতীয় দিনে বিশ্ববিদ্যালয়ে শিক্ষক-কর্মকর্তা-কর্মচারীরা কর্মস্থলে আসলেও ছাত্র-ছাত্রীদের পদচারণা ছিল খুবই কম। ক্লাস ও পরীক্ষা না হওয়ায় কিছু শিক্ষার্থী ক্যাম্পাসের মুক্তবাংলা, স্মৃতিসৌধ, শহীদ মিনার এবং টিএসসিসিতে অলস সময় কাটাতে দেখা গেছে।
 
উপাচার্য অধ্যাপক ড. আবদুল হাকিম সরকার ও উপ-উপাচার্য অধ্যাপক ড. শাহিনুর রহমান কর্মস্থলে এসেছেন।
 
বিশ্ববিদ্যালয়ের পরিবহন অফিস সূত্রে জানায়, কুষ্টিয়া-ঝিনাইদহ শহর থেকে বুধবার সকাল থেকে দুপুর পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের নিজস্ব বাস বাদে ভাড়া করা প্রায় ৩২টি বাস ক্যাম্পাসে আসেনি।
 
পরিবহন প্রশাসক অধ্যাপক ড. মামুনুর রহমান সমকালকে বলেন, `কুষ্টিয়া শহরে সোমবার রাতে বিশ্ববিদ্যালয়ের ৫টি বাসে ভাংচুর চালায় দুর্বৃত্তরা। ফলে হামলার ভয়ে বাস মালিকরা ক্যাম্পাসে গাড়ি যেতে দিচ্ছেন না।`
 
গত ২৪ আগস্ট ছাত্রলীগের সঙ্গে পুলিশের সংঘর্ষের ঘটনায় বিশ্ববিদ্যালয় প্রশাসন ১৫ দিনের জন্য বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণা করে। ছুটি শেষে গত মঙ্গলবার সকালে হল খুলে দেওয়া হয়। ওই ঘটনায় ছাত্রলীগের একাংশের আন্দোলনের পরিপ্রেক্ষিতে মঙ্গলবার প্রক্টর অধ্যাপক ড. মাহবুবর রহমানকে অব্যাহতি দিয়ে নতুন প্রক্টর নিয়োগ দেওয়া হয়। সম্প্রতি ক্যাম্পাসে নিষিদ্ধ করা হয়েছে সব ধরনের রাজনৈতিক কর্মকাণ্ড।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।